শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঙ্গলকোটে যুবলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৯, ২০২০
news-image

 

মো. কামাল হোসেন জনি:
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় সাইফুল ইসলাম নামের এক যুবলীগ নেতা ফেসবুকে অপপ্রচারের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করায় উল্টো তার বিরুদ্ধে আদালতে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেছে ইলিয়াছ মজুমদার ওরফে প্রবাসী বাবুল।

বাবুল বাঙ্গড্ডা মধ্যপাড়া গ্রামের আব্দুল মতিনের ছেলে। সাইফুল উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও বাঙ্গড্ডা ইউনিয়ন যুবলীগের আহবায়ক এবং ওই ইউপির গান্ধাছী গ্রামের মৃত মাষ্টার আব্দুল গফুর মজুমদারের ছেলে। ওই নেতার বিরুদ্ধে অপপ্রচার ও মামলা করায় বাঙ্গড্ডা ইউনিয়ন আ.লীগ, যুবলীগ, সেচ্চাসেবকলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

জানা যায়, ইলিয়াছ ও তার ভাই দুলালের সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এ নিয়ে ইউপি চেয়ারম্যান ও সাইফুলসহ একাধিকবার শালিস বৈঠক করেছে। কিন্তু ইলিয়াছ তার সৎ ভাইকে বাদী করে কুমিল্লার আদালতে একটি মামলা দায়ের করেন। এ কারণে বিষয়টি মিমাংসিত হয়নি।

যুবলীগ নেতা সাইফুল ইসলাম বলেন, গত ২০ নভেম্বর ইলিয়াছ বিভিন্ন ফেসবুক আইডি থেকে আমার বিরুদ্ধে নানান ধরণের পোস্ট করেন। পরে আমি ২১ নভেম্বর থানায় একটি জিডি করেছি। এরপর জানতে পারলাম ২৪ নভেম্বর আমার বিরুদ্ধে কুমিল্লার আদালতে একটি চাঁদাবাজির মামলা করেছে। আমি আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করবো তাই একটি স্বার্থান্বেষী মহলের ইন্দনে ইলিয়াছকে ব্যবহার করে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছে।

এ বিষয়ে বাঙ্গড্ডা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ মজুমদার বলেন, ইলিয়াছ মজুমদার আওয়ামীলীগের কেউ নয়। নির্বাচন আসলেই একটা পক্ষ সাইফুলের বিরুদ্ধে অপপ্রচার চালায়। এর আগেও একটা পক্ষ এ ধরনের অপপ্রচার চালিছেন। ইউনিয়ন যুবলীগ যুগ্ম আহবায়ক দীলিপ মজুমদার বলেন, সে সবসময় আ.লীগের দলীয় নেতকর্মীদের নামে ফ্যাক আইডি বানিয়ে অপপ্রচার এবং সে সরকারের সুনাম ক্ষুন্ন করে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান শাহজাহান মজুমদার বলেন, আমরা সবাই বিষয়টি মিমাংসা করার চেষ্টা করেছি। কিন্তু ইলিয়াছের কারণে মিমাংসা করা সম্ভব হয়নি। সাইফুলের বিরুদ্ধে ইলিয়াছ যে চাঁদাবাজির মামলা করেছে এটা পুরো ভিত্তিহীন।

অভিযুক্ত ইলিয়াছ মজুমদারের মুঠোফোনে কল দিলে সে বক্তব্য না দিয়ে ইউপি মেম্বার খোরশেদ আলমকে ফোন ধরিয়ে দেয়। মেম্বার এ প্রতিবেদককে বলেন আপনি এসে দেখা করেন।

আর পড়তে পারেন