শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নালা থেকে আয়াতের মরদেহের খণ্ডিত অংশ উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৩০, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

চট্টগ্রামে পাঁচ বছরের শিশু আলীনা ইসলাম আয়াতের মরদেহের খণ্ডিত অংশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার বিকাল ৩টার দিকে নগরের বন্দরটিলা আকমল আলী রোড এলাকার একটি নালা থেকে খণ্ডিত অংশ উদ্ধার করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রামের পরিদর্শক মনোজ দে গণমাধ্যমকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

১৪ নভেম্বর নগরীর ইপিজেড থানার দক্ষিণ হালিশহর ওয়ার্ডের নয়ারহাট এলাকার বাসিন্দা সোহেল রানার মেয়ে আলীনা ইসলাম আয়াতকে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে অপহরণ করে আবীর। কিন্তু কোথাও আটকে রাখার জায়গা না থাকায় অপহরণের পরপরই শিশুটিকে হত্যা করে। পরে মরদেহ ছয় টুকরো করে সাগরে ভাসিয়ে দেয়।

১০ দিন পর ২৪ নভেম্বর রাতে আবীরকে গ্রেফতার করে পিবিআই। পরদিন তাকে নিয়ে দিনভর সাগরপাড়ে অভিযান চালিয়ে খণ্ডিত দেহাবশেষ উদ্ধারের চেষ্টা করে পিবিআইয়ের তদন্ত দল। কিন্তু স্রোতের টানে ভেসে যাওয়ায় টুকরোগুলো পাওয়া যায়নি।

এদিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) দুই দিনের রিমান্ড শেষে সোমবার সকালে আবীরকে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হালিমের আদালতে হাজির করে। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই মেট্রো অঞ্চলের পরিদর্শক মনোজ দে আবারও ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত শুনানি শেষে ৭ দিনের মঞ্জুর করেন।

অপরদিকে শিশু আলীনা ইসলাম আয়াত হত্যা মামলায় গ্রেফতার আসামি আবীর আলীর মা-বাবার তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার দুপুর ১টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ শুনানি শেষে এ আদেশ দেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন-আবির মিয়ার বাবা আজহারুল ইসলাম ও মা আলো বেগম।

এর আগে সোমবার নগরের ইপিজেড এলাকা থেকে আবিরের মা-বাবা ও এক বোনকে আটক করা হয়। মঙ্গলবার এ মামলায় তাদের গ্রেফতার দেখানোর আবেদন করে তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই।

আর পড়তে পারেন