সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সময়সূচি ঘোষণা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৭, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

২০১৩ সালের পর আবারও বাংলাদেশে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলতে ঢাকা সফরে আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচের সিরিজের সময়সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ১৭ সেপ্টেম্বর প্রথম ধাপে নিউজিল্যান্ডের ওয়ানডে দল আসবে বাংলাদেশে। বিশ্বকাপ শেষ করে ২১ নভেম্বর পা রাখবে নিউজিল্যান্ডের টেস্ট দল। টেস্ট সিরিজটি ২০২৩-২৫ আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এবং এ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রথম সিরিজ হবে এটা।

২১ সেপ্টেম্বর প্রথম ওয়ানডেতে টাইগারদের বিপক্ষে মাঠে নামবে কিউইরা। দিবারাত্রির সব ম্যাচই শুরু হবে দুপুর ২টায়। ২৩ সেপ্টেম্বর ও ২৬ সেপ্টেম্বর দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বিশ্বকাপ শেষ করে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ২১ নভেম্বর বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। ২৩-২৪ নভেম্বর দুদিনের একমাত্র অনুশীলন ম্যাচ খেলবে কিউইরা। ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর দুদলের প্রথম টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। ০৬-১০ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। তবে টেস্ট সিরিজের ভেন্যু এখনো চূড়ান্ত করতে পারেনি বিসিবি।

আর পড়তে পারেন