রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচনকে উৎসবমুখর ও শান্তিপূর্ণ করতে সবার সহযোগিতা চাই: জেলা প্রশাসক

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৬, ২০২৩
news-image

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি:

কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মো. মুশফিকুর রহমান বলেন, সামনে জাতীয় নির্বাচন, দেশে এখন একটি গুরুত্বপূর্ণ সময়। আমাদের ভবিষ্যৎ পাঁচ বছর রাষ্ট্র কারা পরিচালনা করবে এটি জনগণ দ্বারা নির্ধারিত হবে। আমরা যারা সরকারি কর্মকর্তা আছি নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করা আমাদের সাংবিধানিক দায়িত্ব এবং আমরা দায়বদ্ধ । বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় দাউদকান্দি উপজেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধি ও অন্যান্য অংশীজনের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি উপস্থিত সুধীজনদের উদ্দেশ্য বলেন, দাউদকান্দির মানুষ অত্যন্ত শান্তি প্রিয়, যেমনটা দুর্গাপূজার সময় দেখেছি এখনকার মানুষজন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা পালন করেছে। তেমনি আগামী জাতীয় নির্বাচনটিও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে উৎসবমুখর এবং শান্তিপূর্ণ করতে সবার সহযোগিতা কামনা করেন তিনি ।

তিনি বলেন, দাউদকান্দি উপজেলাকে মাদকমুক্ত দেখতে চাই, তরুণরা খেলাধুলায় মনোনিবেশ করলে মাদক নির্মূল করা সহজ হবে। এজন্য প্রতিটি ইউনিয়ন এবং বিদ্যালয়ে খেলার মাঠ তৈরী করতে হবে।

তিনি আরো বলেন,বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছেন সেই স্বপ্ন বাস্তবায়নে তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের স্বপ্ন দেখিয়েছেন ২০৪১ সালে উন্নত বাংলাদেশ এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবেন। শুধু স্বপ্ন দেখাননি, তিনি জ্ঞাননির্ভর প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়তে আগামী ১০০ বছরের পরিকল্পনা দিয়েছেন। আগামী পাঁচ বছরে বাংলাদেশ কিভাবে কর্মপরিকল্পনা করবে সেজন্য আমাদের পঞ্চবার্ষিকী পরিকল্পনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, এ উপজেলার সুখ্যাতি অতিপ্রাচীন। প্লাবন ভূমিতে মৎস চাষে এ এই উপজেলা সারা দেশের মডেল। স্থানীয় সাংবাদিকদের প্রশংসা করে বলেন, এই উপজেলায় শিক্ষার হারে অনেক এগিয়ে। সাংবাদিকরা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করেন। দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখতে সাংবাদিকদের পজিটিভ ভূমিকা রাখতে হবে।

তিনি অচিরেই দাউদকান্দি উপজেলাকে সারা দেশের মডেল হিসেবে গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ।

এর আগে দাউদকান্দিতে প্রথম আগমন উপলক্ষে ডিসিকে লালগালিচায় অভ্যর্থনা জানানো হয়। অনুষ্ঠান শেষে জেলা প্রশাসককে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ভূমি মোঃ জিয়াউর রহমানের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিনুল হাসান। উপজেলার বিভিন্ন সম্ভাবনার কথা তুলে ধরে বক্তব্য রাখেন দেশ সেরা উপজেলা চেয়ারম্যান মেজর অবঃ মোহাম্মদ আলী সুমন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডঃ আহসান হাবীব চৌধুরী লীল মিয়া, পৌর মেয়র নাইম ইউসুফ সেইন, মডেল থানার ওসি মোঃ মোজাম্মেল হক, জেলা পরিষদ সদস্য নাসিম ইউসুফ রেইন, জেবুন্নেসা জেবু, মুক্তিযুদ্ধা খোরশেদ আলম ও ইউপি চেয়ারম্যান মঈন চৌধুরী প্রমূখ।

আর পড়তে পারেন