শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নোয়খালী থেকে লুট হওয়া স্বর্ণ দাউদকান্দিতে উদ্ধার, আটক ২

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৫, ২০২২
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

নোয়খালী জেলার বেগমগঞ্জ উপজেলার সত্য নারায়ন জুয়েলার্সের লুন্ঠিত হওয়া ৮০ ভরি ০৫ আনা স্বর্ণ দাউদকান্দি থেকে উদ্ধার করা হয়েছে। এর সাথে জড়িত দুই জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন, দাউদকান্দি পৌরসভার সাহাপাড়া এলাকার রাজিব কর্মকার এবং চাদপুর জেলার মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী এলাকার তপু কর্মকার।

পুলিশ জানায়, মঙ্গলবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার পুটিয়া এলাকায় হাত পা বাধাঁ অবস্থায় অজ্ঞাত ব্যাক্তিকে পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ তাকে উদ্ধার করে জিজ্ঞাসাবাদ করলে সে নিজেকে বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর গ্রামের রঞ্জিত কুড়ির ছেলে অভিজিত কুড়ি বলে জানায় এবং উপজেলার সত্য নারায়ন জুয়েলার্সের কর্মচারী পরিচয় দেয়।

অভিজিত কুড়ির বরাত দিয়ে সহকারী পুলিশ সুপার(দাউদকান্দি সার্কেল) মোঃ ফয়েজ ইকবাল জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৮াটায় নোয়াখালী থেকে গহনা বানানোর জন্য ৮৮ ভরি ০৫ আনা গলানো স্বর্ণ নিয়ে ঢাকার উদ্ধেশ্যে রওনা করে। চৌমহনী নামক স্থানে গেলে ডিবি পুলিশ পরিচয়ে ৫ যুবক তাকে মাইক্রোবাসে তুলে নেয় । পরে মারধর করে তার হাত পা বেধে দাউদকান্দির পুটিয়া এলাকায় গাড়ী থেকে ধাক্কা দিয়ে নিচে ফেলে সাথে থাকা স্বর্ণ নিয়ে যায়। ঘটনাটি তাৎক্ষনিক জেলা পুলিশ সুপার মহোদয়ক অবগত করা হলে তাঁর নির্দেশে দ্রæত ঘটনার রহস্য উদঘাটনে মাঠে কাজ শুরু করি। ভিকটিমের দেয়া তথ্যমতে এবং তথ্যপ্রযুক্তির সহায়তায় দাউদকান্দি পৌরসভার সাহাপাড়া থেকে রাজিব কর্মকারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে রাজিব কর্মকার জানায় যে, চাদপুরের মতলব উত্তর উপজেলার জনৈক তপু কর্মকারের নিকট লুন্ঠিত স্বর্ণগুলো রয়েছে। তার দেয়া তথ্যমতে দাউদকান্দি মডেল থানার এসঅই সুদর্শন ও এএসআই ছোটনকে সাথে নিয়ে মতলব উত্তর উপজেলায় অভিযান চালিয়ে তপু কর্মকারকে আটক করা হয় এবং লুন্ঠিত ৮৮ভরি গলানো স্বর্ণ উদ্ধার করা হয়।

সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মোঃ ফয়েজ ইকবাল বলেন, সত্য নারায়ন জুয়েলার্সের মালিক ও আটক রাজিব কর্মকার আপন মামাত-ফুফাত ভাই রাজিব। রাজিব আগে ওই দোকানে কাজ করতো। অনিয়মের অভিযোগে তাকে দোকান থেকে চাকরীচ্যুত করা হয়েছিল। এতে ক্ষিপ্ত হয়ে রাজিব কর্মকার তপু কর্মকারকে নিয়ে ডাকাতির পরিকল্পনা করে। তাদের সাথে অভি কর্মকার নামে আরো একজন ছিল। এ ঘটনায় দাউদকান্দি মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে।

 

আর পড়তে পারেন