বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রত্যাশা পূরণে ব্যর্থতার দায়ভার মেনে নিলেন মাশরাফি

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৭, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :

বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সাফল্য ও ব্যর্থতা দু‘আমরা প্রত্যাশা পূরণে ব্যর্থইয়ের মিশ্রণেই ছিল টাইগারদের এবারের সফর। সেমিফাইনালে যাওয়ার আশা থাকলেও শেষ দিকে নিজেদের সেভাবে মেলে ধরতে না পারায় শেষ চারের টিকিট কাটা হয়নি।

রবিবার (৭ জুলাই) বিকেল ৫টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল।

বিমানবন্দরে নেমে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘যেই এক্সপেক্টেশন নিয়ে গিয়েছিলাম, অবশ্যেই সেই জায়গা থেকে হতাশা ছিল। তবে পুরো ওয়ার্ল্ড কাপ ‍যদি দেখেন, যদি-কিন্তুর হিসেবে আমরা সেমিফাইনালে যেতেও পারতাম। খেলার ধরন বা সবকিছুই ইতিবাচক ছিল।

সেমিফাইনালে কেন যেতে পারলাম না এমন প্রশ্নের জবাবে ম্যাশ বলেন, ‘সেটাই বললাম, ইন্ডিয়ার ম্যাচ পর্যন্ত আমাদের অফিসিয়ালি সুযোগ ছিল। তবে পারফরম্যান্স হয়তো সাকিব বা মুশফিক ছাড়া অন্যদের ধারাবাহিক ছিল না। একই সময় কিছু ব্যাপার ছিল ভাগ্যের ওপর, যা আমাদের সহায় ছিল না। একটা সপ্তাহ গেছে যেখানে বৃষ্টির কারণে শুধু আমরা ক্ষতিগ্রস্ত হইনি, অন্য কিছু দল লাভবানও হয়েছে।

বিশ্বকাপে আমরা সফল না ব্যর্থ? জবাবে মাশরাফি, ‘আগেও বলেছি, সাকিব, মোস্তাফিজ, মুশফিক ও সাইফউদ্দিন অসাধারণ ক্রিকেট খেলেছে। আর যারা আছে আমার কাছে মনে হয় ইন এন্ড আউট পারফরম্যান্স করেছে। তবে আমার কাছে মনে হয় এই চারজন দারুণ ছিল। ওভারঅল পারফরম্যান্সের কথা আগেও বলেছি, আশাঅনুযায়ী পারফর্ম করতে পারিনি।

সবশেষে নিজের পারফরম্যান্স নিয়ে মাশরাফির কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘পুরো টিমের দায়ভার আমাকে নিতে হবে এটা স্বাভাবিক। অন্য যেকেউ থাকলে তাকেও নিতে হতো। যেকোনো টুর্নামেন্ট শেষে এমন সমালোচনা হবেই। এটাকে মেনে নিতে হবে।

আর পড়তে পারেন