মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় ড্রেজারে মাটি কাটার গর্তে পড়ে আপন দুই ভাইয়ের মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৯, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লা বরুড়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের পেরুল গ্রামের মোঃ শাখাওয়াত হোসেনের দুই ছেলে সোহান ও রোহান  ড্রেজারে মাটি কাটার গর্তে পড়ে মারা গেছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

সকাল ৯ টার দিকে সাখাওয়াত হোসেন ধান কাটতে রওনা হন এই সময় দুই ছেলে বাবার সাথে ধানক্ষেতে যায় ।বেলা বাড়ার সাথে সাথে রোদ্রের গরমে বাচ্চাদের কষ্ট হবে, তাই বাবা ১০ টার দিকে দুই ছেলেকে বাড়িতে পাঠিয়ে দেন । দীর্ঘক্ষণ দুই ভাই বাড়িতে না যাওয়ায় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করে, এলাকার আশেপাশে মাইকিং করে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নিখোঁজ সংবাদ প্রচার করেন। বিকাল ৩ টার সময় স্থানীয় এক মহিলা দেখতে পান, ছোট ছেলেটি ড্রেজারে মাটি কাটার গর্তের পানিতে ভেসে উঠেছে, খবর পেয়ে এলাকার লোকজন এসে খোঁজাখুঁজি করে দুই ভাইকে ওই গর্ত থেকে মৃত উদ্ধার করে। নিমর্ম মৃত্যু হওয়া দুই ভাইয়ের রাত ৮টায়  জানাজা শেষে দাফন করা হয়।

ভূমিদস্যুদের কারনে দুই ছেলেকে হারিয়ে বাবা-মা পরিবারের সদস্যরা এখন বাকরুদ্ধ ।

গত দুই মাস পূর্বে গ্রামের দীন মোহাম্মদ নামের এক ব্যক্তি ড্রেজারে মাটি কেটে বিক্রি করে । ওই মাটি কাটা স্থানটি খুব ঝুঁকিপূর্ণ ছিল । আর সেখানেই দুই ভাইয়ের করুণ মৃত্যু হয়েছে।

স্থানীয়  সূত্র জানায়, বরুড়া উপজেলা বিভিন্ন স্থানে অন্তত শতাধিক ড্রেজার মেশিন দিয়ে প্রতিনিয়ত মাটি কাটা
হচ্ছে । অবৈধভাবে এই মাটি কাটার বিষয়ে জিজ্ঞেস করলে তারা জানায়, তারা থানা থেকে মাসিক টোকেন নেয় ২ থেকে ৩ হাজার টাকা দিয়ে। তবে পুলিশ বলছে, পুলিশের নাম দিয়ে কেউ টোকেন দিতে পারে তবে এই বিষয়ে আমাদের কোন সম্পৃক্ততা নেই।

আর পড়তে পারেন