বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এনএনও কুমিল্লা টিমের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৩, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ইন্টারনেট নিয়ে ব্যস্ত থাকার যান্ত্রিক যুগে তরুণদের সংবাদপত্র পাঠে আগ্রহী করে তুলতে ন্যাশনাল নিউজপেপার অলিম্পিয়াড(এনএনও) নামক একটি ভিন্নধর্মী সংগঠন প্রতিষ্ঠা করেন একজন তরুণ লাব্বী আহসান।

সংগঠনটি ইতোমধ্যেই তরুণদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে সফলভাবে নিউজপেপার অলিম্পিয়াডের দুইটি সিজন সম্পন্ন করেছে। প্রতিষ্ঠার অল্প সময়ে সংগঠনটি পৌঁছে যায় বাংলাদেশের বিভিন্ন জেলায়।

এর ধারাবাহিকতায় ২০২০ সালের ২২ আগস্ট প্রতিষ্ঠা লাভ করে জ্ঞানবিজ্ঞান ও ইতিহাস প্রসিদ্ধ শহর কুমিল্লায় এনএনও কুমিল্লা টিম। এনএনও কুমিল্লা টিম প্রতিষ্ঠা লগ্ন থেকে এনএনও’র প্রধান বার্তা (সংবাদপত্র পড়ুন এবং জ্ঞান অর্জন করুন) সফলতার সাথে কুমিল্লার স্বনামধন্য স্কুল,কলেজের কিশোর এবং তরুণদের মাঝে পৌঁছে দিচ্ছে। করোনার এমন ভয়াল সময়েও এনএনও কুমিল্লা টিম দারুণ উদ্দীপনা নিয়ে কাজ করে চলছে।

গত ২২ আগস্ট ২০২১ এনএনও কুমিল্লা টিমের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়।প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা বার্তা দেন এনএনও এক্সিকিউটিভ বোর্ড এবং ডাইরেক্টর বোর্ড। সদস্যদের ভিডিও বার্তার মাধ্যমে শুভেচ্ছা প্রদান করেন জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর মাশরুর ইনান, যিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘কিটো’ ভাই নামে পরিচিত। এর পাশাপাশি ভবিষ্যতে সদস্যদের সার্বিক সহায়তার আশ্বাস দিয়ে শুভেচ্ছা ভিডিও বার্তা প্রদান করেন এনএনও প্রতিষ্ঠাতা লাব্বি আহসান।

সদস্যদের নিয়ে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে কুমিল্লা নজরুল ইন্সটিটিউটে আনন্দঘন পরিবেশে প্রতিষ্ঠা বার্ষিকী আয়োজিত হয়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন রংতুলি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাইফ বাবু এবং নজরুল ইন্সটিটিউটের প্রোগ্রাম ইনচার্জ, আল-আমিন। তাদের বক্তব্য তারা আশ্বাস দেন তরুণদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের এই সংগঠনটিকে ভবিষ্যতে সহযোগিতা করবেন এবং এনএনও কুমিল্লা টিমের ব্যতিক্রমী আয়োজনের প্রশংসা করেন।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনএনও’র প্রধান যোগাযোগ নির্বাহী সাব্বির আহমেদ আরমান। আয়োজনের সভাপতিত্বে ছিলেন এনএনও কুমিল্লা কো-অর্ডিনেটর সুমাইয়া তাবাসসুম রিচিকা এবং সঞ্চালনা করেন ডেপুটি কো-অর্ডিনেটর নাফিসা আলম ও ডেপুটি কো-অর্ডিনেটর রাইয়ান বিন আলম। অতিথি এবং টিমমেম্বারদের নিয়ে কেক কাটা এবং পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানটির সমাপ্তি টানা হয়।

আর পড়তে পারেন