শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপির দাবি মেনে নেওয়া সম্ভব নয় : হানিফ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, সরকারের পক্ষে আপনাদের দাবি মেনে নেওয়া সম্ভব নয়। এছাড়া খালেদা জিয়াকে মুক্তি দেয়া সরকারের পক্ষে অসম্ভব।

তিনি বলেন, আপনারা নির্বাচনের প্রস্তুতি নিন। আপনাদেরকে স্বাগত জানাব। আর নির্বাচনে অংশ না নিয়ে যদি বানচালের চেষ্টা করেন তাহলে পরিনতি হবে ভয়াবহ।
সোমবার সপ্তাহব্যাপী কর্মসূচির প্রথম দিনে মাহবুবউল-আলম হানিফ নেতৃত্বে গঠিত টিম বিকাল সাড়ে ৪টায় রাজধানীর ওয়ারি থানার ৩টি ওয়ার্ডে গণসংযোগ কর্মসূচির শুরুতে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, বিএনপি আজ গণতন্ত্রের কথা বলে। তারা সরকারের বিরুদ্ধে অভিযোগ করছে, যে দেশে গণতন্ত্র নেই। অথচ বিএনপি ক্ষমতায় থাকাকালে আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীকে হত্যা করেছে। তিন দিনে আওয়ামী লীগের ৯০ হাজার নেতাকর্মীকে জেলে ঢুকানো হয়েছে। সাবেক অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়া, আহসান উল্লা মাস্টার, মমতাজ উদ্দিনসহ ২৬ হাজার নেতাকর্মীকে বোমা মেরে, অত্যাচার নির্যাতন করে হত্যা করেছে। তখন গণতন্ত্র কোথায় ছিল? ফখরুল ইসলাম আলমগীর কি এ প্রশ্নের জবাব দিতে পারবেন?

বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে মাহবুব-উল-হানিফ বলেন, খালেদা জিয়ার দুর্নীতির মামলায় সাজা পেয়ে কারাগারে গেছেন। এখানে সরকারের কোনো হাত নেই। তাকে মুক্তি দেওয়া সরকারের পক্ষে সম্ভব নয়। হয় আইনী লড়াই অথবা ভুল স্বীকার করে রাষ্ট্রপতির ক্ষমায় খালেদা জিয়ার মুক্তি সম্ভব। অন্য কোনোভাবেই তার মুক্তি সম্ভব নয়। তিনি আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন এলাকার জনগণের কাছে।

এ সময় আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, এনামুল হক শামীম, মক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস , এস এম কামাল প্রমুখ উপস্থিত ছিলেন। ববক্তব্য শেষে হানিফের নেতৃত্বে কাপ্তান বাজার মার্কেটের দোকানদারদের মধ্যে লিফলেট বিলি করেন। একই সঙ্গে আওয়ামী লীগ নেতারা দোকানদার ও ব্যাসায়ীদের কাছে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন। এসময় নৌকা নৌকা স্লোগানে এলাকা মুখরিত হয়ে ওঠে।

আর পড়তে পারেন