শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বি-পাড়ার মালাপাড়া ইউনিয়নে ৪৪ জন বহিরাগত আটক, হামলা-ভাংচুর

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৬, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার বি-পাড়া উপজেলার মালাপাড়া ইউনিয়নে ভোটের আগের রাতে বহিরাগতদের আনাগোনা ছিল লক্ষ্যণীয়। এছাড়া এ ইউনিয়নে বেশ কয়েক দফা হামলা, সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শনিবার গভীর রাতে বহিরাগত ৪৪ জনকে আট করেছে প্রশাসন। বি পাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা ফেসবুকে ৪৪ জন আটকের বিষয়টি নিশ্চিত করেছে।

স্থানীয় সূত্র জানায়, বহিরাগতদের বেশিরভাগই দেবিদ্বার ও সদর উপজেলার। দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের মামা এড. জাহাঙ্গীর আলম ভূইয়া মালাপাড়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হয়ে চেয়ারম্যান পদে লড়ছেন। গত দুয়েকদিন ধরেই এখানে বহিরাগতদের আনাগোনা চলছে। রাতে মাসুদ নামের একজনকে গণধোলাইও দেয়া হয়। আটক হওয়াদের মধ্যে বেশ কয়েকজন এড. জাহাঙ্গীর আলম ভূইয়ার সমর্থক।

রাতে আরেক স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান ভূইয়ার বাড়িতে হামলা করে স্বতন্ত্র প্রার্থী এড. জাহাঙ্গীর আলম ভূইয়ার আত্মীয় সোহানের লোকজন। এছাড়া নৌকার সমর্থক শাহাদাতকে ফোনে হত্যার হুমকি প্রদান করা হয়।

স্থানীয় সূত্র জানায়, কয়েকদিন আগে একটি ভিডিও ভাইরাল হয় উপজেলা চেয়ারম্যান জাহেরের। যেখানে তিনি মালাপাড়া ইউনিয়নে একজনকে ১০ টা করে ভোট দেয়ার কথা বলেন। এড. জাহাঙ্গীর আলম ভূইয়ার পক্ষে ওই ভোট চাওয়ার পর থেকেই এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। একদিকে বি পাড়া উপজেলা চেয়ারম্যানের প্রভাব , অপরদিকে দেবিদ্বার উপজেলা চেয়ারম্যানের আত্মীয় হওয়ার সুবাধে এড. জাহাঙ্গীর আলম ভূইয়ার জন্য  বহিরাগতদের আনাগোনা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পায়।

 

আর পড়তে পারেন