শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বেপরোয়া না হতে ছাত্রলীগকে হুঁশিয়ার করলেন ওবায়দুল কাদের

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২২, ২০১৭
news-image

মো. শহিদুল ইসলাম,চট্টগ্রাম:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের ভাবমূর্তি নষ্ট হয় এমন কর্মকা- থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের সরে আসার জন্য আহবান জানানো হচ্ছে। ‘বেপরোয়া’ কোন ঘটনা ঘটালে সাংগঠনিকভাবে পাশাপাশি প্রশাসনিকভাবে কাউকে ছাড় দেওয়া হবে না। শনিবার চট্টগ্রাম নগরীর একটি কমিউনিটি সেন্টারে উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব বক্তব্য দেন তিনি।
পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগ এমন একটি সংগঠন যে সংগঠনটির নেতৃত্ব দিতে হলে সুনাম সুরক্ষা রাখতে হবে। অন্যায় করে খারাপ খবরের শিরোনাম হওয়া যাবে না। এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চট্টগ্রামের নেতাদের উদেশ্যে বলেন, আপনাদের কাছে অনুরোধ রইল, নিজেদের স্বার্থরক্ষার পাহারাদার হিসেবে ছাত্রলীগের নেতাকর্মীদের ব্যবহার করবেন না। এত করে আপনাদের ক্ষতি হবার সঙ্গে সঙ্গে , ছাত্রলীগেরও ক্ষতি হবে। তিনি বলেন, সরকারের এত উন্নয়ন, এত অর্জন, এত র্কীর্তি, এত খ্যাতিকে, শেখ হাসিনার কীর্তিকে গুটিকয়েকের অপকর্মের হাতে জিম্মি হতে দিতে পারি না। তবে বক্তব্যের শেষ পর্যায়ে ওবায়দুল কাদের বলেন, আমার এসব কথা অনেকের খারাপ লাগতে পারে। কেউ অসন্তুষ্ট হলে আমি দু:খিত। আমি যা বললাম দলের স্বার্থে বললাম, রাজনীতির স্বার্থে বললাম।
উল্লেখ্য, নগরীর আউটার স্টেডিয়ামে খেলার মাঠে সুইমিং পুল তৈরির বিরুদ্ধে কর্মসূচি পালন করতে গিয়ে ১৮ এপ্রিল পুলিশের সঙ্গে ছাত্রলীগ সংঘর্ষের ঘটনা ঘটে। জেলা ক্রীড়া সংস্থা এই সুইমিং পুলটি নির্মাণ করছে, যে সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবে আছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। বিভিন্ন গণমাধ্যম ছাত্রলীগের সুইমিং পুল নির্মাণের বিরোধিতাকে নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিনের সঙ্গে নাছিরের বিরোধ হিসেবে উল্লেখ করে আসছে। এর মধ্যে ছাত্রলীগকে নিয়ে ওবায়দুল কাদেরের এই বক্তব্য এসেছে।
চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রথম সহ-সভাপতি ও রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে এবং উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক এম এ সালামের সঞ্চালনায় এই সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ¯œদ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা এবং সীতাকুন্ডের সাংসদ “িারুল আলম।

আর পড়তে পারেন