সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচাতে মাদকের বিরোদ্ধে রুখে দাড়াতে হবে: আবু জাহের এমপি

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৪, ২০২৪
news-image

কুমিল্লা প্রতিনিধি:

মাদক এক নীরব ঘাতক। মাদকের ভয়াল থাবায় ধ্বংসের পথে তরুণ প্রজন্ম। মাদকের কারণে বেড়ে যাচ্ছে সামাজিক অবক্ষয়। তরুণসমাজের হারিয়ে যাচ্ছে নৈতিক মূল্যেবোধ। এই ভয়াল মাদক তারুণ্য, মেধা, বিবেক, মনুষ্যত্বসব কিছু ধ্বংস করে দিচ্ছে। ভেঙে যাচ্ছে পারিবারিক বন্ধন, নষ্ট হচ্ছে আস্থা-বিশ্বাস। পরিবার ও সমাজে তৈরি হচ্ছে নতুন আতঙ্ক। ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচাতে মাদকের বিরোদ্ধে রুখে দাড়াতে হবে।

গত ২৪ ফেব্রুয়ারি (শনিবার) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে শশীদল আলহাজ্ব আবু তাহের কলেজ প্রাঙ্গনে মাদক বিরোধী সমাবেশ এবং ভাষা প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠানে কুমিল্লা-৫ ( বুড়িচং- ব্রাহ্মণপাড়া) আসনের এমপি আলহাজ্ব আবু জাহের প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, মাদকের লাগাম টানতে সামাজিক আন্দোলন ও সমন্বিত পরিকল্পনার মাধ্যমে সমাজ থেকে মাদক নির্মূল করতে হবে।

অনুষ্ঠানে অধ্যাপক খলিলুর রহমান শুভ্রের সঞ্চালনায় সভাপতিত্ব করেন কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু মুশফিকুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজিবির সেক্টর কমান্ডার (সেক্টর সদর দপ্তর কুমিল্লা) কর্নেল মোঃ শরিফুল ইসলাম মেরাজ, কুমিল্লা সিভিল সার্জন ডাঃ নাছিমা আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শামসুল তাবরীজ, ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার স ম আজহারুল ইসলাম, বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার সাহিদা আক্তার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) কাউসার হামিদ, ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আবুল হাসনাত মোঃ মুবিন, ব্রাহ্মণপাড়া থানা অফিসার ইনচার্জ এস এম আতিক উল্লাহ, আবু তৈয়ব অপি সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং প্রতিষ্ঠানের প্রধানগণ। এ সময় আন্তর্জাতীক মাতৃভাষা দিবস উপলক্ষে ব্রাহ্মণপাড়া উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরদের দেয়ালিকা নির্মাণ প্রতিযোগিতায় দশটি প্রাথমিক বিদ্যালয়কে পুরস্কার প্রদান করা হয়। এছাড়া ভাষা প্রতিযোগিতায় নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ে ভাষা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে মধ্যে তিন জন করে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে মধ্যাহ্নভোজের মাধ্যমে সমাপ্ত ঘোষণা করা হয়।

আর পড়তে পারেন