শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মহানগর আ’লীগের সম্মেলনের বাইরে দুই গ্রুপের ঘন্টাব্যাপি সংঘর্ষ, ককটেল ‍বিস্ফোরণ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৫, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে দুই সংসদ সদস্যের অনুসারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় বিপুল পরিমান ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়। এতে নগর জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

শনিবার (৫ নভেম্বর) দুপুর পৌনে ১২টা থেকে সোয়া ১২টা পর্যন্ত নগরীর নজরুল অ্যাভিনিউ সড়কে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন এবং সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানার অনুসারীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

দলীয় সূত্র জানায়, বেলা সোয়া ১১টায় আ ক ম বাহাউদ্দিনের সভাপতিত্বে কুমিল্লা টাউন হল মাঠে মহানগর আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়। এরপর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ, কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো. আবদুস সবুর, কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর পৌনে ১২টায় ওবায়দুল কাদের কুমিল্লা টাউন হল মাঠের সম্মেলন স্থলে বক্তব্য দিচ্ছিলেন। এ সময় সম্মেলনে প্রবেশের চেষ্টা করেন এমপি আঞ্জুম সুলতানা। কিন্তু তাকে ঢুকতে বাধা দেওয়া না হলে তিনি সেখানে থেকে চলে যান। এর কিছুক্ষণ পরই ককটেল বিস্ফোরণ ও গুলির আওয়াজ পাওয়া যায়। এ সময় প্রায় ১৫-২০ মিনিট ধরে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

আঞ্জুম সুলতানা জানান, সম্মেলন স্থলে আমাকে ঢুকতে দেওয়া হয়নি। পরে চলে যাওয়ার পথে নজরুল অ্যাভিনিউ সড়কে তার নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়। এতে প্রায় ৮-১০ নেতাকর্মী আহত হয়।

এ বিষয়ে জানতে আ ক ম বাহাউদ্দিনকে একাধিক বার ফোন করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

কুমিল্লা পুলিশ সুপার আবদুল মান্নান জানান, সম্মেলন মাঠ থেকে দূরে অন্য সড়কে ঝামেলা হয়েছিল। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয় ।

আর পড়তে পারেন