রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিপিএলের মঞ্চে একদিনে তিন ক্রিকেটারকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৩, ২০২৩
news-image

 

স্পোর্টস ডেস্ক:

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মঞ্চে প্লে অফের প্রথম দিনেই জরিমানা গুনেছেন তিনজন ক্রিকেটার। তিনজনই অবশ্য প্লে অফের প্রথম দিন জয়ী হিসেবে মাঠ ছেড়েছিলেন। সেই তিন ক্রিকেটার হলেন যথাক্রমে

চলতি বিপিএলের প্রথম দিন পৃথক দুই ম্যাচে চার দল মাঠে নেমেছে। ১২ ফেব্রুয়ারি দিনের প্রথম ম্যাচ এলিমিনেটরে মুখোমুখি হয় রংপুর রাইডার্স এবং ফরচুন বরিশাল। সেই ম্যাচে জয়লাভ করে বিপিএলে শিরোপার স্বপ্ন বাঁচিয়ে রাখে রংপুর।

দলটিকে ম্যাচ জেতান শেখ মাহেদী। শেষ ওভারে দুই চারে রংপুরকে জেতান এই অলরাউন্ডার। দলকে জিতিয়ে খুশিতে মাঠের মধ্যে নিজের ব্যাট দিয়ে হেলমেটে আঘাত করে মাঠে ছুড়ে মারেন মাহেদী। যা ক্রিকেটীয় আইনের অপরিপন্থী। এর মাধ্যমে কোড অব কন্ডাক্টের ২.২ ধারার লেভেল ১ ভঙ্গ করেন মাহেদী। এইজন্য এই ক্রিকেটারকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা এবং ১টি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

একই ম্যাচে পুরান ভাঙেন বিসিবি’র জার্সি পরিধানের নিয়ম। এই ক্রিকেটারকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করার পাশাপাশি ২টি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়।

দিনের অন্য ম্যাচে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং সিলেট স্ট্রাইকার্স। যেখানে জিতে ফাইনালে জায়গা করে নেয় কুমিল্লা। তিনবারের চ্যাম্পিয়ন কুমিল্লাকে জিতিয়ে মাঠ ছাড়েন মোসাদ্দেক।

সেই ম্যাচে মোসাদ্দেক বিসিবির লোগো গাইডলাইনের ২.২ ধারার লেভেল ১ অপরাধ করেন। যার কারণে এই ক্রিকেটারকেও ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়। এরই সঙ্গে ১ ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়।

এই তিন ক্রিকেটারকে নিয়ে মাঠের এবং মাঠের বাইরের আম্পায়াররা অভিযোগ আনেন। তিন ক্রিকেটারের প্রত্যেকেই নিজেদের অপরাধ মেনে নেওয়াতে বিনা শুনানিতে তাদের শাস্তি দেওয়া হয়।

 

আর পড়তে পারেন