রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মিথ্যাচারে রিজভী নরকের কীটের চেয়েও জঘন্য : ড. হাছান মাহমুদ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২১, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

মিথ্যাচারে বিএনপি নেতা রুহুল কবির রিজভী নরকের কীটের চেয়েও জঘন্য হয়ে দাঁড়িয়েছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে দুবাইয়ে অনুষ্ঠিত বিশ্ব জলবায়ু সম্মেলন কপ-২৮ থেকে দেশের অর্জন নিয়ে ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রেলে আগুন দেওয়ার ঘটনা প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, যেভাবে চারজনকে পুড়িয়ে হত্যা করেছে, সেটার চেয়েও আরও বেশি জঘন্য, কুৎসিত, কদাকার এবং সেই সন্ত্রাসের চেয়েও আরও নারকীয়, বীভৎসতা হচ্ছে রিজভী (বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী) সাহেবদের মিথ্যাচার।

ড. হাছান মাহমুদ বলেন, রিজভী সাহেব সম্পর্কে আমি এই শব্দগুলো ব্যবহার করতে চাই না। কিন্তু তার যে বক্তব্য সেটির পরিপ্রেক্ষিতে আমি বলতে বাধ্য হচ্ছি- তিনি নরকের কীটের চেয়েও জঘন্য হয়ে দাঁড়িয়েছেন তার মিথ্যাচারে। যারা এই সমস্ত ঘটনা ঘটিয়ে এবং ঘটনার নির্দেশ দিয়ে আবার সেগুলোকে আড়াল করার চেষ্টা করে; তারাও যারা ঘটনা ঘটিয়েছে তাদের মতো অপরাধী।

তিনি বলেন, এই জঘন্য, কুৎসিত কদাকার, মিথ্যাচার যারা করছে; নারকীয় কীটের মতো আচরণ করছে, কথা বলছে— এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার। শুধু আগুন সন্ত্রাসী না, তাদের (বিএনপি নেতাদের) বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা এখন সময়ের দাবি।

গাড়িতে আগুন লাগানোর ঘটনা সঙ্গে আওয়ামী লীগ জড়িত বলে দাবি করেছে বিএনপি- এ বিষয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, প্রথমত আপনারা জানেন যে, গত ২৮ তারিখ (২৮ অক্টোবর) থেকে কীভাবে বিএনপি নতুনভাবে বাংলাদেশে আগুন সন্ত্রাস শুরু করেছে। এগুলো মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে। তারা ২০১৩-১৪-১৫ সালে গাড়িতে আগুন দিয়ে বহু মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। এ পর্যায়েও গাড়িতে আগুন দিয়ে বেশ কয়েকজনকে হত্যা করেছে।

তিনি বলেন, সবশেষ গত পরশুদিন জঘন্য, নারকীয়ভাবে যেভাবে তারা চলন্ত ট্রেনে আগুন দিয়েছে, সেই আগুনে চারজন মানুষ মৃত্যুবরণ করেছেন। একজন মা তার সন্তানসহ মৃত্যুবরণ করেছেন। রাজনীতির নামে এ ধরনের নারকীয় হত্যাকাণ্ড আমরা চিন্তাও করতে পারি না।

তিনি আরও বলেন, ২০১৩-১৪-১৫ সালে তারা যেভাবে করেছিল, এখনো একই কায়দায় সেটি তারা শুরু করেছে। এটি দিবালোকের মতো স্পষ্ট। সরকার সবসময় দেশের শান্তি-স্থিতি বজায় রাখতে চায়। সরকার এ ধরনের কর্মকাণ্ডকে সব সময় প্রতিহত করতে চায়।

এ সময় তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসার শাহেনুর মিয়া, সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার (প্রোটকল অ্যান্ড লিয়াজোঁ) আবদুল জলিল, ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সভাপতি কাওসার রহমান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন