শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে নৌকা ডুবাতে মরিয়া স্বেচ্ছাসেবকলীগ নেতা, আ’লীগ নেতাদের ক্ষোভ

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৫, ২০২২
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগরঃ

ষষ্ঠ ধাপে ইউপি নির্বাচনের তফসিল ভুক্ত কুমিল্লার মুরাদনগরের ২১টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩১শে জানুয়ারী রোজ সোমবার। ইতপূর্বে ক্ষমতাশীন আওয়ামীলীগ দলের নেতা বাংগরা পূর্ব ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী শেখ জাকিরকে দল বহিস্কার করলেও, চাপিতলা ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী স্বেচ্ছাসেবকলীগ নেতা প্রাবাসী মনিরুল আলম দিপুর বিরুদ্ধে দল নিচ্ছে না কোন ব্যবস্থা। যার ফলে ওই ইউনিয়নের আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। বিদ্রোহী প্রার্থী মনিরুল আলম দিপু চশমা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়েছেন।

বিদ্রোহী প্রার্থী মনিরুল আলম দিপু উপজেলার চাপিতলা ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের মৃত ফিরুজ মিয়ার ছেলে ও আমেরিকা প্রবাসী।

চাপিতলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল কাইয়ুম ভূইয়া বলেন,মনিরুল আলম দিপু দীর্ঘদিন প্রবাসে থেকে ইউপি নির্বাচনের কিছুদিন পূর্বে দেশে ফেরেণ। দেশে ফিরে আওয়ামীলীগের দলীয় মনোনয়নের জন্য দৌড়ঝাপ করেন। কিন্তু তিনি দলীয় মনোনয়ন না পেয়ে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতীক নৌকাকে ডুবাতে দলের বিদ্রোহী হয়ে স্বতন্ত্র পদে চেয়ারম্যান প্রার্থী হন। শুধু তাই নয়, তিনি চাপিতলা ইউনিয়নে নৌকা ডুবাতে মরিয়া হয়ে উঠেছেন। কিছুদিন আগেও নৌকা প্রতীক প্রত্যাশা করে এখন একই প্রতীকের বিরোধিতা করায় স্থানীয় আওয়ামীলীগ নেতা ও এলাকার সাধারণ ভোটারদের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে চাপিতলা ইউনিয়নের বেশ কয়েকজন বলেন, আমেরিকা প্রবাসী দিপু টাকার গরমে ধরাকে সরা জ্ঞান করছেন। প্রতিদিনই বহিরাগতদের দিয়ে মোটরসাইকেল শোডাউন দিচ্ছেন। সাধারণ ভোটারদের হাতে হাতে টাকা গুজে দিয়ে সচেতন ভোটারদের মাঝে ক্ষোভের সৃষ্টি করেছেন। যথাযথ ব্যবস্থা না নিলে বড় ধরণের অঘটন ঘটতে পারে।

বিদ্রোহী প্রার্থী মনিরুল আলম দিপু মুঠোফোনে বলেন, চশমা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়েছি। দল আমার বিরুদ্ধে ব্যবস্থা নিলে আমার কিছুই করার নাই। তবে আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ করা হয়েছে তা মিথ্যা।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম.রুহুল আমি বলেন, যে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে অচিরেই।

আর পড়তে পারেন