শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসিকে কিভাবে আটকাবেন জানালেন সিনসিনাটি কোচ প্যাট নুনান

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৩, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

ইন্টার মায়ামির গোলাপি জার্সিতে যোগ দিয়েই লিগস কাপের শিরোপা জিতেছেন লিওনেল মেসি। সাত ম্যাচে দশ গোলের পাশাপাশি সতীর্থদের করিয়েছেন আরও একটি গোল। ইউএস ওপেন কাপের সেমিফাইনালে মেসিদের প্রতিপক্ষ এফসি সিনসিনাটি কোচ প্যাট নুনান এই আর্জেন্টাইন জাদুকরকে থামানোর একটির সুযোগ রয়েছে বলে মন্তব্য করেছেন।

বুধবার (২৪ আগস্ট) ইউএস ওপেন কাপের সেমিফাইনালে মায়ামির বিপক্ষে মাঠে নামার আগে সিনসিনাটি কোচ প্যাট নুনান মেসির দলকে থামানোর পরিকল্পনা প্রকাশ করেছেন।

সিবিএস স্পোর্টস গোলজোকে সিনসিনাটি কোচ নুনান বলেছেন, ‘প্রত্যেক দলই ভালো খেলোয়াড়কে থামানোর বিভিন্ন উপায় সম্পর্কে কথা বলেছে। স্পষ্টতই মার্টিনো একজন ভালো কোচ এবং তাদের একসঙ্গে কাজ করার ইতিহাস রয়েছে। আপনাকে অবশ্যই ভালো খেলোয়াড়দের মধ্যে পাস খেলা ভাঙতে হবে।’

তিনি আরও জানান, অনেক দল এবং কোচ সেরা খেলোয়াড়কে থামানোর পরিকল্পনা করেছে। আর এটিই বুধবার আমাদের বড় চ্যালেঞ্জ। তবে আমি জানি আমাদের ছেলেরা এটির জন্য প্রস্তুত রয়েছে। ন্যাশভিলের বিপক্ষে খেলাতেও আমি ভেবেছিলাম তারা ভালোভাবে ডিফেন্ড করেছে, মেসির ছোঁয়া সীমিত করেছে। কিন্তু মেসি অবিশ্বাস্যভাবে একটি গোল করে।

সিনসিনাটির কোচ আরও বলেন, ‘মেসিকে থামাতে হলে সঠিক রক্ষণের প্রয়োজন। আপনাকে তার কাছে যেতে সক্ষম হতে হবে এবং তাকে যে কোনো মূল্যে শট নেওয়া থেকে বিরত রাখতে হবে। আশা করি, বুধবার আমাদের কাছে এর কিছু উত্তর পাবেন।’

গত মাসে মেজর লিগ সকার (এমএলএস) দল ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন মেসি। অভিষেক ম্যাচ থেকেই দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করে চলছেন বিশ্বকাপজয়ী এই তারকা। নতুন ক্লাবের হয়ে মাত্র সাতটি ম্যাচে ১০টি গোল করেছেন আর্জেন্টাইন অধিনায়ক। মায়ামিকে প্রথম লিগস কাপের শিরোপা জিততে সাহায্য করেছেন।

আর পড়তে পারেন