শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যে ধরনের পর্ন সিনেমা দেখলে জেল নিশ্চিত

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৪, ২০১৬

movie_newsshomoy
নিষিদ্ধ হোক বা না হোক পর্ন সিনেমা বিশ্বজুড়েই দেখা হয়। কোথাও প্রকাশ্যে, বেশির ভাগ জায়গাতেই লুকিয়ে, আড়ালেআবডালে, একান্তে। কিন্তু জানেন কী এমন কিছু ধরনের পর্ন সিনেমা আছে যা বিশ্বের সর্বত্র নিষিদ্ধ। এমন কিছু প্রকৃতির পর্ন সিনেমা।

১. চাইল্ড পর্ন : খুব সাবধান। ভুলেও চাইল্ড পর্ন বা শিশু বা নাবালকদের নিয়ে তৈরি করা পর্নোগ্রাফিক সিনেমা দেখতে যাবেন না। আমেরিকা, ইউরোপের চাইল্ড পর্ন দেখার বড় শাস্তি হয়। বিশ্বজুড়েই এখন চাইল্ড পর্ন রোখার জন্য কড়া আইন আসছে।

২. প্রতিশোধ পর্ন : প্রেমে প্রস্তাব খারিজ করে দিয়েছে। কিংবা কর্মক্ষেত্রে মনকষাকষি। ওমনি কোনো ব্যক্তিগত মুহূর্তে ছবি বা ভিডিও ফাঁস করে পর্ন বানানো। এগুলোকেই ধরা হয় রিভেঞ্জ পর্ন বা প্রতিশোধ পর্ন হিসেবে। রিভেঞ্জ পর্নের জন্য বড় শাস্তির বিধান রয়েছে বিশ্বের নানা দেশে। ভারতেও কড়া শাস্তি। ভুলেও মাথাগরম করে রিভেঞ্জ পর্ন বানিয়ে প্রতিশোধ তুলতে যাবেন না।

৩. অসুস্থ পর্ন : রোগী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। সেই রোগীকে নিয়ে চলছে পর্ন সিনেমা। একেবারে নিষিদ্ধ এই ধরনের পর্ন সিনেমা।

৪. ধর্মীয় স্থানে : একেবারে ক্যাথালিক চার্চে পর্ন সিনেমার শুটিং করে ক’দিন আগেই জেল হলো ইংল্যান্ডে। তারপর শুরু হয়েছে কড়া আইন। ধর্মীয় স্থানে কোনোমতেই পর্ন সিনেমার শুটিং নয়।

আর পড়তে পারেন