সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সদর দক্ষিণে ২৪টি ভূমিহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২১, ২০২২
news-image

 

সালাহ উদ্দিন সোহেলঃ

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক তৃতীয় পর্যায়ে ২৬ হাজার ২’শ ২৯ টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তরের শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাদেশের ন্যায় কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ‘ক’ শ্রেণির ২৪টি গৃহহীন পরিবারের হাতে গৃহ ও ২শতক খাস জমি হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ২৪টি গৃহহীন পরিবারের হাতে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল, সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ বিল্লাল হোসেন,সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাজী আব্দুর রহিম, সদর দক্ষিণ উপজেলা প্রকৌশলী তপন চন্দ্র দেবনাথ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশরাফুর রহমান,উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুল বাশার চৌধুরী।

এ সময় বারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম আহম্মদ,বিজয়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম খোকা, সদর দক্ষিণ  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহজালাল, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শামিমা শারমিন সহ উপজেলা বিভিন্ন দফতর এর কর্মকর্তা-কর্মচারী এবং উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় মোট ১০৪ টি ভূমিহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে এবং চলতি বছরের ডিসেম্বরের মধ্যে মোট ৬৪৮ টি ভূমিহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘর হস্তান্তর করা হবে।

আর পড়তে পারেন