শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সেনাবাহিনীকে যে কোনো হুমকি মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২২, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের স্বার্বভৌমত্ব সুরক্ষায় সেনাবাহিনীকে ঐক্যবদ্ধ ও অভ্যন্তরীণ বা বাহ্যিক যে কোনো হুমকি মোকাবেলায় সবর্দা প্রস্তুত থাকতে হবে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) নাটোরে কাদিরাবাদ সেনানিবাসে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের ৬ষ্ঠ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সংবিধানের প্রতি শ্রদ্ধা রেখে জাতির যে কোনো প্রয়োজনে সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে হবে।

সকালে ঢাকা থেকে নাটোরের উদ্দেশ্যে রওয়ানা হন। সেখানে সকাল ১১ টায় কাদিরাবাদ দয়ারামপুর সেনানিবাসে ষষ্ঠ ইঞ্জিনিয়ারিং কোরের পুনর্মিলনী ও বার্ষিক অধিনায়ক সম্মেলনে যোগ দেন।

প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে রাজশাহী ও নাটোরের সড়কগুলো ব্যানার, বিলবোর্ড, তোরণসহ বর্ণিল সাজে সাজানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ২টায় রাজশাহী নগরীর মাদ্রাসা মাঠে মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন তিনি। এই সফরে প্রধানমন্ত্রী ৩১টি উন্নয়ন প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এছাড়া, ৪ স্তরের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী।

প্রসঙ্গত, ২০০৮ সালে মহাজোট সরকার ক্ষমতায় আসার পর রাজশাহীতে প্রধানমন্ত্রীর পঞ্চম সফর এটি। এর আগে গত বছরের ১৪ সেপ্টেম্বর রাজশাহী সফরে এসেছিলেন তিনি। এছাড়া ২০১১ সালের ২৪ নবেম্বর রাজশাহীর মাদ্রাসা ময়দানে, ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর বাগমারায় এবং ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি চারঘাটে আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়েছিলেন দলের সভানেত্রী শেখ হাসিনা সূত্র: সময় টিভি

আর পড়তে পারেন