বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বাধীনতার সুফল বাংলার প্রতিটি ঘরে পৌঁছে দিতে হবে -লাকসামে এলজিআরডি মন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৬, ২০১৯
news-image

 

সেলিম চৌধুরী হীরা ঃ

আওয়ামী সরকারের উন্নয়ন কর্মকান্ডকে বানচাল করতে স্বাধীনতাবিরোধী একটি অসাম্প্রদায়িক গোষ্ঠী এবং গণতন্ত্রবিরোধী শক্তিরা এখনো ষড়যন্ত্র করছে। স্বাধীনতা, গণতন্ত্র ও দেশবিরোধী যে কোন অপতৎপরতা ঐক্যবদ্ধভাবে সবাইকে মোকাবেলা করতে হবে। বর্তমান আ’লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ডে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ হওয়ার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার পথে বাংলাদেশ আরো এগিয়ে গিয়েছে।

২৬মার্চ মঙ্গলবার সকালে লাকসাম সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মোঃ তাজুল ইসলাম মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এখন থেকে সকল অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ৭১’র ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনী অতর্কিতভাবে নিরীহ ও নিরস্ত্র বাঙালির ওপর যে হত্যাযজ্ঞ শুরু করে তা স্মরণ করে এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ২৬ মার্চের প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। এ ঘোষণা টেলিগ্রাম, টেলিপ্রিন্টার ও তৎকালীন ইপিআর’র ওয়ারলেসের মাধ্যমে সমগ্র বাংলাদেশে ছড়িয়ে দেওয়া হয়। আন্তর্জাতিক গণমাধ্যমেও এই ঘোষণা প্রচারিত হয়। স্বাধীনতার সুফল বাংলার প্রতিটি ঘরে পৌঁছে দিতে বঙ্গবন্ধু তনয়া দেশরতœ শেখ হাসিনার সরকার দৃঢ়প্রতিজ্ঞ। মানুষ এ সরকারের আমলে সক্ষমতা অর্জন করেছে। স্বাধীনতার উদ্দেশ্য ছিল মানুষ উন্নত জীবন পাবে, ক্ষুধা-দারিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে। বঙ্গবন্ধু এটাই চেয়েছিলেন। সে লক্ষ্যেই প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে যাচ্ছেন। মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে তিনি সবাইকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে শপথ নেয়ার আহ্বানও জানান। মন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী মুক্তিযোদ্ধা এবং শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। ওইদিন ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে সকালের প্রথম প্রহরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। প্রধান অতিথি মোঃ তাজুল ইসলাম এমপি মঞ্চে আরোহনের সাথে সাথে উপজেলা প্রশাসন প্রধান অতিথির সাথে সালাম বিনিময় করেন। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এ.কে.এম সাইফুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, ভাইস-চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র প্রফেসর আবুল খায়ের, জেলা পরিষদ সদস্য এড. আবু তাহের, এড. তানজিনা আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসমাইল হোসেন, পৌর আ’লীগ সভাপতি তাবারক উল্ল্যাহ কায়েস, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা প্রমুখ৷

আর পড়তে পারেন