বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনায় স্কুল ছাত্র অপহরণ, উদ্ধার হয়নি ৪ দিনেও

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৮, ২০১৭
news-image

মো. শাহ আলম, হোমনা ঃ

কুমিল্লার হোমনায় অপহৃত হয়েছে মো. রিয়াদ (১৩) নামে এক স্কুল ছাত্র, উদ্ধার হয়নি চার দিনেও। এ নিয়ে এক মাসের মধ্যে দুটি অপহরণের ঘটনা ঘটলো। এ ঘটনায় তিনজনকে আটক করে আদালতে সোর্পদ করেছে থানা পুলিশ।

অপহৃত স্কুলছাত্র মোঃ রিয়াদ হোমনা উপজেলার নিলখী ইউনিয়নের মিরাশ গ্রামের মো. সিরাজ মিয়ার ছেলে। সে উপজেলার নিলখী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র।

স্থানীয় সূত্র জানায়, রিয়াদ এক দরিদ্র ও সাধারণ কৃষক পরিবারের সন্তান। দুই ভাই ও দুই বোনের মধ্যে রিয়াদ সবার ছোট। তার বাবার একার পক্ষে সংসার চালিয়ে তাদের পড়ালেখার খরচ চালাতে হিমশিম খেতে হতো। তাই নিজের পড়ালেখার খরচ জোগানো ও বাবার ওপর সংসারের অতিরিক্ত চাপ কমাতে গিয়ে স্কুল শেষে ভাড়ায় ব্যটারিচালিত ইজি বাইক চালাতো রিয়াদ। শনিবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে উপজেলার পঞ্চবটি এলাকা থেকে যাত্রীবেশী কয়েকজন অজ্ঞ্যাত ব্যক্তি তাকে অপহরণ করে নিয়ে যায় বলে অভিযোগ করে তার পরিবার। এ ঘটনায় রিয়াদের মামা জাহাঙ্গীর আলম বাদী হয়ে হোমনা থানায় একটি অপহরণ মামলা করেছে। এ ঘটনার সাথে জড়িত তিন জনকে পুলিশ ওই দিন রাতে ইজিবাইকসহ মুরাদনগর উপজেলার কোম্পানিঞ্জের উত্তর ত্রিশ এলাকা থেকে আটক করে। মঙ্গলবার (২৮ নভেম্বর) পুলিশ আটক হওয়া তিনজনকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করলে বিচারক কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তারের আদলত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ ও রিয়াদের মামা মো. জাহাঙ্গীর আলম জানায়, রিয়াদ অপহৃত হওয়ার দিন শনিবার রাত সাড়ে ১১ টার দিকে রিয়াদের মোবাইল থেকেই এক অজ্ঞাত ব্যক্তি ইজিবাইকসহ তাকে ফিরে পেতে চাইলে ইজিবাইকের মালিক মো. বাবুল মিয়ার মোবাইলে ৭০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। কথামত রাতেই পরিবারের সদস্যরা মুরাদনগর থানাকে বিষয়টি অবহিত করে। ফোনে দেয়া ঠিকানা অনুযায়ী ত্রিশ এলাকায় মুক্তিপণের জন্য অপেক্ষারত তিন যুবককে ইজিবাইকসহ আটক করে মুরাদনগর থানা পুলিশ। পরে আটক হওয়া তিনজনকে হোমনা থানায় সোপর্দ করা হয়।

আটক হওয়া যুবকরা হলেন, দেবিদ্বার উপজেলার শিবনগর বক্স বেপারি বাড়ি গ্রামের সিরাজ মিয়ার ছেলে মো. সাইফুল ইসলাম (২৮), মুরাদনগর উপজেলার উত্তর ত্রিশ গ্রামের ইউনুছ মিয়ার ছেলে মো. হেলাল (২৩) এবং একই গ্রামের বারিক মিয়ার ছেলে খাবির হোসেন (২৮)।

হোমনা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) নাজমুল হক বলেন, মোবাইলে মো. রিয়াদকে অপহরণের অভিযোগে মুক্তিপণ দাবীর সুত্র ধরে মুরাদনগর থানা পুলিশ ওই তিনজনকে আটক করে হোমনা থানায় সোপর্দ করে। গ্রেপ্তারকৃতদের নিয়ে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ‘ক্লু’ পাওয়া যাচ্ছে কিন্তু রিয়াদকে উদ্ধার করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর উপজেলার দুলালপুর হাই স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী মো. জাহিদকে অহরণের পর খুন করে মুক্তিপণ দাবী করে। লাশ গুম করর উদ্দেশ্যে জাহিদের লাশ সেপটিক ট্যাংকে ফেলে দেয়। পরে ঘাতকদের দেওয়া স্বীকারোক্তি মোতাবেক জাহিদের লাশ উদ্ধা করে পুলিশ।

বর্তমানে অপহৃত স্কুল ছাত্র রিয়াদ বেঁচে আছে না-কি তাকেও খুন করা হয়েছে এ নিয়ে রিয়াদের পরিবার, তার শিক্ষক- শিক্ষার্থীসহ উপজেলার সর্বত্র উদ্বেগ উৎকন্ঠা বিরাজ করছে।

আর পড়তে পারেন