শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লেখাপড়ার পাশাপাশি মানুষের মেধা ও মননশীলতা বিকাশের উল্লেখযোগ্য অধ্যায় হচ্ছে খেলাধুলা – ডাঃ মোহাম্মদ ইকবাল হোসেন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৯, ২০১৮
news-image

এমডি আজিজুর রহমান, বরুড়া:

লেখাপড়ার পাশাপাশি মেধা ও মননশীলতা বিকাশে মানুষের জীবনে একটি উল্লেখযোগ্য অধ্যায় হচ্ছে খেলাধুলা। জীবনকে আরো সৌন্দর্য্য-মন্ডিত করে গড়ে তুলতে খেলাধুলার কোন বিকল্প নেই। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ক্রীড়াঙ্গন ও ক্রীড়াপ্রতিযোগিতা শিক্ষার্থীদের শৃঙ্খলাবোধের শিক্ষা দেয়। আর শিক্ষার্থীদের মধ্যে যদি শৃঙ্খলাবোধ না থাকে তাহলে ভবিষ্যতে তোমরা ভালো মনের মানুষ হিসেবে গড়ে উঠতে পারবে না। তাই সকল শিক্ষার্থীকে ভাল লেখাপড়ার পাশাপাশি শৃঙ্খলাবোধের শিক্ষাও গ্রহন করা উচিত। বর্তমানে বাংলাদেশ একটি আত্ম-মর্যাদাশীল উন্নত রাষ্ট্রের কাতারে চলে গেছে। সেই ক্ষেত্রে আমরা মনে করি নবীন ও তরুন প্রজন্মের মাদরাসা শিক্ষারও কোন বিকল্প নাই। আগামীতে সুখি-সমৃদ্ধিশীল বাংলাদেশ নির্মানের কারিগর হচ্ছে আজকের প্রজন্ম। আজকের বিশ্ব হচ্ছে প্রতিযোগিতামূলক বিশ্ব। আমরা বলি গোটা বিশ্ব একটি গ্রামের মত। আমরা সবাই গ্লোবাল ভিলেজে বাস করছি। আর এই গ্লোবাল ভিলেজের নানা মুখি চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে আমাদের তরুন ও নবীন প্রজন্মের ছেলে মেয়েদেরকে সমাজের নানা মুখি শিক্ষা গ্রহন করতে হবে।

১৮ জানুয়ারী বৃহস্প্রতিবার রাতে বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের বাতাইছড়ি বাজারে “ ঐতিহ্যবাহী বাতাইছড়ি ইয়াং স্টার ক্লাব” এর উদ্যোগে আয়োজিত শর্ট বাউন্ডারী নাইট ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন সময়ে প্রধান অতিথি বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষানুরাগী ও বরুড়া ফেয়ার হসপিটালের নিবার্হী পরিচালক ডাক্তার মোহাম্মদ ইকবাল হোসেন এসব কথা বলেন। বিশিষ্ট রাজনীতিবিদ মোঃ রুস্তম আলীর সভাপতিত্বে বাতাইছড়ি বাজারে “ ঐতিহ্যবাহী বাতাইছড়ি ইয়াং স্টার ক্লাব” এর উদ্যোগে আয়োজিত শর্ট বাউন্ডারী নাইট ক্রিকেট টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন করেন ডাক্তার মোহাম্মদ ইকবাল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন বরুড়া ফেয়ার হসপিটালের এমডি সালেহ উদ্দিন ভূইয়া, পরিচালক বাবুল হোসেন সহ ক্লাবের সদস্যবৃন্দরা ও এলাকার গন্যমান্যব্যাক্তিবর্গবৃন্দ। খেলাটি সার্বিক পরিচালনা করেন ভবানীপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম পিন্টু। এসময় বরুড়া উপজেলা বিভিন্ন ইউনিয়ন থেকে আশা কয়েক হাজার ক্রিকেট প্রেমীদের এক মিলন মেলায় পরিণত হয়।

আর পড়তে পারেন