বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সৌদিআরবে করোনা ভাইরাসে ৫২ জন বাংলাদেশির মৃত্যু: নতুন আক্রান্ত ১৩২৫ জন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৯, ২০২০
news-image

সালাহ উদ্দিন সোহেল, সৌদি আরবঃ
মহামারী করোনা ভাইরাসে সারা বিশ্ব এখন যেন মৃত্যু পুরী। থমকে গেছে সারা পৃথিবী এবং বিচ্ছিন্ন হয়েগেছে এক দেশ থেকে অন্য দেশের সকল ধরনের যোগাযোগ ব্যবস্থা । করোনা ভাইরাসে সৌদি আরব সহ মধ্যে প্রাচ্যর বিভিন্ন দেশে বাংলাদেশি প্রবাসীর মৃত্যুর হার দিন দিন বেড়েই চলছে।গত ২রা মার্চ থেকে সৌদি আরবে করোনা ভাইরাসে আক্রমনের পর থেকে ২৯ শে এপ্রিল পর্যন্ত মোট ১৫৭ জন মারা যায়। তার মধ্যে ৫২ জনই বাংলাদেশি প্রবাসী।

বংলাদেশ দূতাবাস রিয়াদ ও জেদ্দা কনস্যুলেট জানায়, এদের মধ্যে বেশির ভাগ প্রবাসী মদিনায় মারা গেছে এবং বাংলাদেরে চট্রগ্রাম বিভাগের।

এ দিকে সৌদি স্বাস্থ্য  মন্ত্রনালয় জানিয়েছে সৌদি আরবে আজ ২৯শে এপ্রিল বুধবার নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১.৩২৫ জন।এই নিয়ে সর্বমোট সংক্রমিত হয়েছেন ২১.৪০২ জন।দেশটিতে আজ মৃত্যুবরণ করেছেন ৫ জন।এ নিয়ে মোট মৃত্যুবরণ করেছেন ১৫৭ জন।আজ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২.৯৫৩ জন।এখন পর্যন্ত চিকিৎসাধীন আছেন ১৮.২৯২জন।
এদিকে সৌদিতে আজ থেকে চালু করা হলো শপিংমল সহ সকল দোকান পাট।বিকাল ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত লক ডাউন থাকলেও এ সব প্রতিষ্ঠান সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। তবে সেলুন, কফি সপ, কমিউনিটি সেন্টার সহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান এখনো আগের মতই বন্ধ রয়েছে।

আর পড়তে পারেন