শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে গ্রামীন সড়ক নির্মাণে বাধার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১২, ২০২১
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

কুমিল্লার দাউদকান্দিতে গ্রামীন সড়ক নির্মাণ কাজে বাধা প্রদান ও বন্ধের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

শুক্রবার দুপুরে উপজেলার মারুকা ইউনিয়নের স্বপাড়া গ্রামে নির্মাণাধীন সড়কের সড়ক নির্মাণ কাজে বাধা প্রদানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে মানববন্ধনে সোচ্চার হয়ে উঠে এলাকার ভ‚ক্তভোগী এলাকারবাসী।

মানববন্ধনে অংশগ্রহনকারীরা জানান, একসময়ের জমিদার বংশের স্থানীয় প্রভাবশালী অমল পোদ্দার তার বাড়ীর চারপাশে কাটাতারের বেড়া দিয়ে রাখায় ১৫/২০টি পরিবারের চলাচলে অসুবিধা হয়। ভূক্তভোগী পরিবারগুলো দুই বছর আগে স্থানীয় চেয়ারম্যানের নিকট সড়কের আবেদন করে। মালিকানা জমি এবং সরকারী হালটে রাস্তা নির্মাণ করতে গিয়ে পাশের জমি থেকে মাটি কাটতে হয়। অন্যান্য জমির মালিকরা দিলেও রাস্তার শেষাংশে অমল পোদ্দার তার জমি থেকে মাটি কাটতে বাধা প্রদান করেন।

মানববন্ধনে অংশগ্রহনকারী রহমত উল্লাহ ব্যাপারী বলেন, রাস্তা করতে গিয়ে আমার জমি এবং জমির মাটিও দিয়েছি। কিন্তু অমল পোদ্দারের জমির পাশে সরকারী হালটে রাস্তাটি করতে গিয়ে তাঁর বাধার মুখে নির্মাণ বন্ধ রয়েছে। আমরা অচিরেই রাস্তাটি নির্মাণ কাজ শেষ করার দাবী জানাচ্ছি।

স্বপাড়া ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মালেক ডিলার ও ওয়ার্ড মেম্বার মোঃ শরীফ জানান, রাস্তাটি নির্মিত হলে পাঁচটি গ্রামের প্রায় দশ হাজার মানুষ উপকৃত হবে।

অমল পোদ্দার বলেন, সরকারী হালট বা খালের উপর দিয়ে রাস্তা করতে হলে আগে সীমানা নির্দিষ্ট করতে হবে। তা না হলে আমার জমির উপর দিয়ে রাস্তা করতে দিবনা। মারুকা ইউপি চেয়ারম্যান খলিল তালুকদার বলেন, একাধিক গ্রামের বাসিন্দাদের দাবীর প্রেক্ষিতে রাস্তার কাজ শুরু করেছি। জনস্বার্থে কাউকে কিছু ছাড় দিতে হয়।

 

আর পড়তে পারেন