বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অবশেষে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

আজকের কুমিল্লা ডট কম :
মে ১২, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

অবশেষে প্রায় ৭ বছর পর নানা বির্তকে জর্জরিত কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১২ মে) সকালে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়  ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করে।

কমিটি বিলুপ্তির পাশাপাশি আগামী ৭ কার্য দিবসের মধ্যে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের নতুন কমিটি সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ প্রত্যাশিদের ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আসাদুজ্জামান সোহেল ও উপ-কর্মসংস্থান সম্পাদক তানভীর রহমান মাহীদের নিকট জীবনবৃত্তান্ত জমা দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়।

জানা যায়, কুমিল্লা জেলা সদর, সদর দক্ষিণ, লাকসাম, মনোহরগঞ্জ, লালমাই, বরুড়া, নাঙ্গলকোট, চৌদ্দগ্রাম, বুড়িচং ও ব্রাহ্মণপাড়া নিয়ে কুমিল্লা দক্ষিণ জেলা গঠিত। জানা যায়, ২০১৫ সালের ২০ জুলাই এক বছরের জন্য ৬ সদস্য বিশিষ্ট জেলা দক্ষিণ ছাত্রলীগের কমিটির অনুমোদন দেন বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালিন সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকি নাজমুল আলম। আবু তৈয়ব অপিকে সভাপতি ও লোকমান হোসেন রুবেলকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়। পরে ২০১৭ সালের ২৪ জুন এ কমিটি বর্ধিত করা হয়। ঘোষণা করা হয় ২০৯ সদস্য বিশিষ্ট কমিটি। এ কমিটিতেও অপিকে সভাপতি ও রুবেলকে সাধারণ সম্পাদক রাখা হয়। তবে এ কমিটির মেয়াদ উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য যে, নানা বির্তক আর অনিয়মের বেড়াজালে জর্জরিত ছিল কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ। সাংগাঠনিক কার্যক্রমও চলছিল দায়সারাভাবে। ছাত্রলীগের এখন বেহাল দশা। এ জেলা ছাত্রলীগের একটি ঐতিহ্য থাকলেও তা এখন ম্লান হওয়ার পথে। ছাত্রলীগের এ কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ বেশিরভাগ নেতাই বিবাহিত, কেউ প্রকাশ্যে আবার কেউ বা গোপনে সংসার করছে। এছাড়া জাতীয় দিবস ও দলীয় সাংগাঠনিক কর্মসূচি দায়সারাভাবে পালন, অনুষ্ঠানের নামে ফটোসেশন, উপজেলা পর্যায়ে দেয়া কমিটি নিয়ে বির্তকের সৃষ্টি, ছাত্রদল-শিবিরের কর্মীদের অনুপ্রবেশ, অছাত্র, মাদক সেবনকারি, মাদক ব্যবসায়িদের ছাত্রলীগে স্থান দেয়া নিয়ে রয়েছে নানা বির্তক।

আর পড়তে পারেন