মঙ্গলবার, ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

অবশেষে চান্দিনা স্বেচ্ছাসেবকলীগ থেকে অব্যাহতি বঙ্গবন্ধুর খুনি পরিবারের সদস্যসহ ৩ জনকে

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৮, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

কমিটি ঘোষণার দুইদিনের মধ্যে ব্যাপক সমালোচনার মুখে চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন আহ্বায়ক কমিটি থেকে অব্যাহতি দেয়া হয়েছে কমিটির যুগ্ম আহ্বায়ক বঙ্গবন্ধুর খুনি কর্ণেল রশিদের আত্মীয় ইবরাহিম খলিল মানিক ও বিএনপি পরিবারের সদস্য যুগ্ম আহ্বায়ক খোরশেদ আলম এবং ৫১ সদস্য হারুণ ভূইয়াকে।

২৭ অক্টোবর রাতে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ এক জরুরি সভা  আহ্বান করে তাদের অব্যাহতি প্রদান করে।

এর আগে পূর্বের কমিটি বিলুপ্ত না করেই বিগত ২ দিন আগে ৫১ সদস্য বিশিষ্ট চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে স্থান দেওয়া হয় বঙ্গবন্ধুর খুনি কর্ণেল রশিদের আত্মীয় ইবরাহিম খলিল মানিককে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনার ঝড় বইছে। এছাড়া বিএনপিপন্থী আরো ২ জন এ কমিটিতে স্থান পায়।

বিগত ২ সেপ্টেম্বর  কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মোসলেহ উদ্দিন ও সদস্য সচিব ড. আহসানুল আলম সরকার কিশোর  স্বাক্ষরিত  এই কমিটি বিগত দুই দিন আগে প্রকাশ করা হয় বলে বিভিন্ন সূত্র জানায়। এই আহ্বায়ক কমিটিকে আগামী ৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

স্থানীয় নেতৃবৃন্দ জানান, পূর্বের কমিটি বিলুপ্ত না করেই এ কমিটি ঘোষণা করা হয়। আবার ঘোষিত কমিটি ২ সেপ্টেম্বর অনুমোদন দিলেও প্রকাশ হয়েছে ২ দিন আগে। ঘোষিত কমিটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  আত্ম স্বীকৃতি খুনি কর্নেল রশিদের বড় ভাই আব্দুল মান্নান এমপি (সাবেক) এর ছেলে নাসিমের মেয়ের জামাই ইবরাহিম খলিল মানিককে যুগ্ন আহবায়ক করা হয়।  এছাড়া এ কমিটিতে বিএনপির কর্মীও রয়েছে ।

ঘোষিত কমিটিতে আহ্বায়ক হিসেবে রয়েছেন কাজী আখলাকুর রহমান জুয়েল। এছাড়া যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছে ৭ জন।

 

 

আর পড়তে পারেন