মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অস্ট্রেলিয়ায় কুবি অ্যালামনাইদের ইফতার মাহফিল

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৯, ২০২৪
news-image

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

অস্ট্রেলিয়ায় অবস্থানরত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাবেক শিক্ষার্থীদের ইফতার মাহফিল ও মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। প্রথমবারের মতো এ আয়েজন করেন দেশটিতে বসবাসকারী বিশ্ববিদ্যালয়টির অ্যালামনাইরা।

সোমবার (১৮ মার্চ) অস্ট্রেলিয়ার সিডনি শহরের ওয়ালি পার্কে এ আয়োজন করা হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক মেহেদী হাসান।

ইফতারপূর্ব আলোচনায় তিনি বলেন, আপনারা একসময় একই ক্যাম্পাসে একই কালচারে পড়ালেখা করেছেন। বর্তমানে হাজার হাজার মাইল দূরে আবার একত্রিত হয়েছেন। পারস্পরিক এই যোগাযোগ নানানভাবে আপনাদের জন্য সহায়ক হবে বলে আমি বিশ্বাস করি। সবকিছু ছোট পরিসর থেকে একসময় বৃহতাকার ধারণ করে। বর্তমানে স্বল্প পরিসরে শুরু হলেও অস্ট্রেলিয়ায় কুবির এই অ্যালামনাই একসময় অনেক বড় হবে। আর আপনাদের মাধ্যমেই বিশ্ববিদ্যালয়ের সুনাম এই দেশসহ পুরো বিশ্বে ছড়িয়ে পড়বে। কারণ শিক্ষার্থীরাই বিশ্ববিদ্যালয়ের প্রাণ।

এ সময় অস্ট্রেলিয়ায় অবস্থানরত কুবিয়ানদের মধ্যে উপস্থিত ছিলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও ডিবেটিং সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক তানভীর সাবিক, অষ্টম ব্যাচের শিক্ষার্থী হোসনা বিনতে মনির, দশম ব্যাচের শিক্ষার্থী ও আইটি সোসাইটির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক নাছিম মাহমুদ কিরণ, দেলোয়ার হোসাইন, শাহরিমা আলম, মো. জামাল হোসাইন, সাইফ হাসান সিদ্দিকী, তানজিমা আহমেদ নিতু, এগারোতম ব্যাচের আসাদুজ্জামান অভি, এহতেশাম খালিদ, ফারজানা আমিন প্রিয়া, সাজ্জাদ পারভেজ এবং মো. ইখলাসুর রহমানসহ সাবেক এ শিক্ষার্থীদের পরিবারের সদস্যবৃন্দ।

আর পড়তে পারেন