রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আবারো প্রাণোচ্ছল কুবি ক্যাম্পাস

আজকের কুমিল্লা ডট কম :
মে ৬, ২০২৩
news-image

চাঁদনী আক্তার, কুবিঃ

পবিত্র রমজান, ইস্টার সানডে, বাংলা নববর্ষ, শবে কদর, জুমাতুল বিদা, ঈদুল ফিতর, মে দিবস, গ্রীষ্মকালীন অবকাশ ও বৌদ্ধ পূর্ণিমার দীর্ঘ ছুটির পর আগামী রবিবার (৭ মে) খুলবে লাল মাটির ক্যাম্পাস খ্যাত কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)।

একই সাথে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে। পরিবার প্রিয়জনদের সঙ্গে ঈদ কাটিয়ে ইতোমধ্যে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে ফিরতে শুরু করেছে। আবারো পুরোদমে ক্লাস, পরীক্ষা এবং অন্যান্য প্রশাসনিক কার্যক্রমে ব্যস্ত হয়ে পড়বে শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। ইতোমধ্যে প্রাণের ক্যাম্পাস আবারো প্রাণোচ্ছল হয়ে উঠেছে, শিক্ষার্থীরা চলে আসছে ক্যাম্পাসে।

একাডেমিক ছুটি ৪ মে (বৃহস্পতিবার) শেষ হয়ে আগামী ৭ মে ( রবিবার) থেকে যথারীতি বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম সচল হবে। তবে প্রশাসনিক কার্যক্রম ১৬ এপ্রিল থেকে ২ মে বন্ধ থাকার পর ৩ মে থেকে শুরু হয়।

ঈদের ছুটি কাটিয়ে ক্যাম্পাসে ফেরার অনুভূতি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের ১২ তম আবর্তনের আইন বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল সিফাত জানান, ঈদ হচ্ছে মুসলিমদের সবচেয়ে বড় আনন্দের উৎসব। ঈদের মাধ্যমেই আমরা পরিবার, আত্মীয়স্বজনদের সাথে এক হওয়ার সুযোগ পাই। দীর্ঘদিন ঈদের ছুটিতে বাসায় ছিলাম। পরিবারকে সময় দিয়েছি। পরিবারের সবার সাথে আনন্দ করেছি। এত আনন্দের মধ্যেও প্রাণের ক্যাম্পাসকে মিস করছিলাম খুব। ছুটি শেষে আবারও আমরা ক্যাম্পাসে ফিরে এসেছি। আগামীকাল থেকে আবারো ক্লাস পরীক্ষা শুরু হবে। ক্যাম্পাস হয়ে উঠবে উৎসবমুখর।

দীর্ঘদিন ঈদের ছুটি শেষে বিশ্ববিদ্যালয়ে ফিরে বিশ্ববিদ্যালয়ের ১৫ তম আবর্তনের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রোম্মানা হোসেন জানান, পরিবারের সাথে ঈদের ছুটি কাটিয়ে আবারো ক্যাম্পাসে ফিরে এসেছি, এতোদিন বাসায় থেকে এখন ক্যাম্পাসে আসতে একটু খারাপ লাগা কাজ করেছে, পরিবারকে মিস করছি কিন্তু বন্ধুদের সাথে অনেক দিন পর দেখা হবে এজন্য ভালো লাগছে। সবচেয়ে বেশি ভালো লাগছে জারুল, সোনালু, কৃষ্ণচূড়ার নতুন রঙে রাঙানো ক্যাম্পাস দেখে। আগামীকাল থেকে যথারীতি আমরা ক্লাস পরীক্ষা, প্রেজেন্টেশনে ব্যস্ত হয়ে পড়বো।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ ছিল।

আর পড়তে পারেন