মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আশুলিয়ায় যাত্রীবাহী বাস খাদে পড়ে আহত ৩০

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৫, ২০১৬

bus_newsshomoyসাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে কমপক্ষে ৩০ যাত্রী আহত হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা তিন ঘণ্টা চেষ্টার পর বাসটি উদ্ধার করে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আশুলিয়ার চন্দ্রা এলাকার নবীনগর-কালিয়াকৈর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

আহত যাত্রীরা জানান, সন্ধ্যায় আশুলিয়ার নবীনগর এলাকা থেকে ৩৫ জন যাত্রী নিয়ে পলাশ পরিবহনের একটি বাস গাজীপুরের উদ্দেশ্যে রওনা দেয়। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাসটি নবীনগর-কালিয়াকৈর মহাসড়কের চক্রবর্তী এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এতে বাসে থাকা কমপক্ষে ৩০ যাত্রী আহত হন। খবর পেয়ে স্থানীয়রা, ফায়ার সার্ভিস ও আশুলিয়া থানা পুলিশ আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে আশুলিয়া ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ জানান, বাসটি মহাসড়ক থেকে ৩০ ফুট গভীর একটি খাদে পড়ে গেছে। এছাড়াও বাসটির অধিকাংশ অংশ পানির নিচে থাকায় উদ্ধারে বিলম্ব হয়েছে।

অন্যাদিকে, সন্ধ্যায় দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলের পাশে স্থানীয় লোকজন জড়ো হতে থাকে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকেও বাসটি উদ্ধার করতে না পারায় মৃতদেহ আটকা পড়ে আছে বলে তারা বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে উত্তেজিত জনতা নবীনগর-কালিয়াকৈর মহাসড়কে ১০-১২টি যানবাহন ভাঙচুর করে। পরে আশুলিয়া থানা পুলিশ তাদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহুসিনুল কাদের জানান, উত্তেজিত জনতা বাসের ভেতরে মানুষের মৃতদেহ আছে দাবি করে যানবাহন ভাঙচুর করে। পরে তাদের সরিয়ে দেয়া হয়।

আর পড়তে পারেন