শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ইউনিটি অফ কুমিল্লা-২০০১ গ্রুপের জমকালো ঈদ পুনর্মিলনী

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৩, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

ইউনিটি অফ কুমিল্লা এসএসসি ২০০১ গ্রুপের উদ্যোগে বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলার আয়োজনে সারাদিন ব্যাপি জমকালো এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

আজ শনিবার ব্রাহ্মণপাড়া সাহেবাবাদ অবস্থিত গ্রাম বাংলা রিসোর্টে এ পুর্ণমিলনী অনুষ্ঠিত হয়। এতে কুমিল্লার জেলার এসএসসি ২০০১ এর প্রায় ৩০০ জন বন্ধু উপস্থিত ছিল।

সকাল ১০ টায় পবিত্র কোরআন তেলাওয়াতে শুরু হয়ে বিকেল ৫ টায় সাংস্কৃতিক প্রোগ্রামের মধ্যে দিয়ে শেষ হয়। সারাদিনব্যাপী নানা আয়োজনে বন্ধুরা প্রাণবন্ত হয়ে উঠে। ব্রাহ্মণপাড়া বন্ধু মোশারফ হোসেন অনিকের উদ্ধোধনী ঘোষণার মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের প্রথম পর্ব। জাতীয় সঙ্গীত ও গ্রুপের মৃত বন্ধু বান্ধবীদের রুহের মাগফিরাত এর জন্য এক মিনিট নীরবতা ও  দোয়া করা হয়।

স্বাগত বক্তব্য রাখেন কৃষি ইউনিভার্সিটির ডেপুটি ডিরেক্টর বন্ধু বশিরুল আলম। শুভেচ্ছা বক্তব্য রাখেন দেবিদ্বারের বন্ধু কাউসার হায়দার, শেখ আবদুল্লাহ, সদর দক্ষিণে বন্ধু ছোটন, মামুন আব্দুল্লাহ, কাওসার হামিদ, সাইফুল খান,সুপ্রিয়া টুম্পাসহ আরো অনেকে। তারপর থানা ভিত্তিক বন্ধুদের পরিচয় পর্বে সকল বন্ধুরা নিজেদের স্কুল ,থানার ও পেশার পরিচয় দেয়। তারপর সবাই মিলে কেক কেটে ঈদ আনন্দ ভাগাভাগি করে নেয় ।

পুলিশ বন্ধু শেখ আবদুল্লাহ গ্রুপের পিছিয়ে পড়া বন্ধুদের জন্য গঠিত ” ইউনিটি ফাউন্ডেশন” নিয়ে গঠনমূলক বক্তব্য রাখে। এতে বন্ধুদের সবাইকে রেজিঃ বাবদ ২০০ টাকা ও প্রতি মাসে ১০০ টাকা করে ফাউন্ডেশনে জমা দেয়ার কথা বলা হয় এবং এই জমাকৃত অর্থ দিয়ে বন্ধুদের কল্যাণে ব্যয় করার ঘোষণা দেয়া হয়।
তারপর দুপুরের বাঙালিয়ানা ভোজে মেজবানী গরুর গোশত, মাছ, ভর্তা ও মাশকলাই ডাল,দধি দিয়ে সবাইকে আপ্যায়ন করা হয়।

দ্বিতীয় পর্বে শুরুতে গ্রুপের সার্বিক বিষয় নিয়ে গ্রুপের এডমিন মামুন আব্দুল্লাহ ,কাজী সাইফুল ও মডারেটর প্যানেলের কাওসার হায়দার ,কার্তিক, আনিস , সাংবাদিক আলমগীর, ছোটন, মামুন, সুপ্রিয়া টুম্পা, কাওসার হামিদ, এস মাসুদ ,আল আমিন রাকিব ,নাঈম বাহার, ডা: সুমন, ডা: সাইফুল, অপূর্ব দত্তসহ আরো অনেক বন্ধুরা বক্তব্য রাখেন ।

সেইসময় প্রোগ্রামের আর্থিকভাবে সহযোগিতা করার জন্য বন্ধু মামুন, রুহুল আমিন নাঈম, শফিক শাওন, মজিবর রহমান খান, ওমর ফারুক, ডা: জামাল, রাশেদকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

তারপর বন্ধুদের গান গেয়ে নাচে গানে মাতোয়ারা করেন গ্রুপের বন্ধু শফিক শাওন, বাউল শিল্পী দেওয়ান মান্নান, কাউসার ,মোশারফ মাস্টারসহ আরো অনেকে। গানের ফাঁকে ফাঁকে র‌্যাফেল ড্র পুরস্কার ঘোষণা করে প্রোগ্রামকে আরো প্রাণবন্ত করে তুলে। বিকেলে শিল্পীদের গানে সকল বন্ধুদের একসাথে গলা মিলিয়ে গান ও নাচে উত্তাল হয়ে ওঠে পুরো হলরুম। আনন্দ উদ্দীপনায় সবাই হারিয়ে যায় সেই স্কুল জীবনের হারানো দিনের গল্পে।

 

বন্ধু আবু মুছা জীবন, মোশারফ মাস্টার ও মামুন আবদুল্লাহ প্রাণবন্ত উপস্থাপনার মাধ্যমে পুরোটা সময় সবাইকে মাতিয়ে রাখেন।বিকেল ৫ টায় বন্ধু মামুনের সমাপনী বক্তব্যে আজকের এই সফল ঈদ পুনর্মিলনী প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করা হয়।

এডমিন জাপান প্রবাসী বন্ধু ওমর ফারুক ভিডিও কলে উপস্থিত সকল বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আয়োজক বন্ধুদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সব সময় যেন ইউনিটির এই বন্ধন অটুট থাকে সেই প্রত্যাশা করেন সকল বন্ধুদের কাছে। বুড়িচং- ব্রাহ্মণপাড়ার প্রোগ্রামের আয়োজক বন্ধু জিয়াউল খান, মামুন, অনিক, আলমগীর, পুলিশ মিজান, পুলিশ সাইফুল, আবু মুছা জীবন ও কাজী সাইফুল মূল আয়োজকের দায়িত্ব পালন করেন।

আর পড়তে পারেন