বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

এইচএসসিতে কুমিল্লা বোর্ডে ৩য় অবস্থানে ব্রাহ্মণপাড়ার মোশাররফ কলেজ, শিক্ষার্থীদের আনন্দ র‍্যালি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৪, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা শিক্ষাবোর্ডে এইচএসসি’র ফল প্রকাশে জিপিএ-৫ প্রাপ্ত ও সেরা কলেজের তালিকায় স্থান করে নিয়েছে জেলার মফস্বলের শিক্ষা প্রতিষ্ঠান মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ। ব্রাহ্মণপাড়া উপজেলা সদরের প্রাণকেন্দ্রে অবস্থিত কলেজটি প্রতিষ্ঠার পর থেকে শিক্ষার মানোন্নয়নে সব সময় এগিয়ে থেকে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমান করতে সক্ষম হয়েছে।

এ বছর এ কলেজটি পাশের হার ও জিপিএ-৫ প্রাপ্ত তালিকায় কলেজটি কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীন ছয় জেলার মধ্যে ৩য় অবস্থানে রয়েছে।

এবার এইচএসসি’র ফল প্রকাশে মোশাররফ কলেজ অভাবনীয় সাফল্য অর্জন করায় গতকাল রোববার (৩ ডিসেম্বর) বেলা ১১টায় প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা কলেজ চত্ত্বর থেকে একটি আনন্দ র‍্যালি বের করে। র‍্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক ঘুরে পথচারীদের মধ্যে মিষ্টি বিতরণ করে একই স্থানে এসে শেষ হয়।

কলেজ সূত্রে জানা গেছে, চলতি বছর ২০২৩ সালে কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীন ব্রাহ্মণপাড়ার মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় থেকে ৬৫৭ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে ২৫১ জন জিপিএ-৫ সহ ৬৫৫ জন পাশ করেছে। এছাড়া এ কলেজের কারিগরি (বিএম) শাখা থেকে ৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে সবাই পাশ করেছেন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৩২ জন শিক্ষার্থী।

ভালো ফলাফলের বিষয়ে অনুভূতি প্রকাশ করে কলেজটির অধ্যক্ষ মো. আলতাফ হোসেন, বলেন, কুমিল্লা জেলার এতদ্বঞ্চলে সাধারণ মানুষের কাছে শিক্ষার আলো ছাড়িয়ে দিতে কলেজটি বদ্ধ পরিকর।

এ কলেজটির প্রতিটি শিক্ষক শিক্ষার্থী অভিভাবক এমনকি ম্যানেজিং কমিটির সদস্যরা সবাই মিলে বছরজুড়ে সচেষ্ট থাকে লেখাপড়ার মানোন্নয়নে। যে কারনে কলেজটি প্রতি বছর কুমিল্লা শিক্ষাবোর্ডে ভালো ফলাফল করতে সক্ষম হয়। আমাদের এমন ভালো ফলাফলের ধারাবাহিকতা রক্ষায় আমরা সব সময় অঙ্গিকারাবদ্ধ।

অধ্যক্ষ আলতাফ হোসেন আরও বলেন, এই সাফল্য অর্জনে কলেজের প্রতিষ্ঠাতা ও শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর খান চৌধুরী’র সার্বক্ষণিক দিকনির্দেশনায় ও সহযোগিতায় এই সাফল্য অর্জনের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। এছাড়া কলেজের একঝাঁক শিক্ষকের অক্লান্ত পরিশ্রমে শিক্ষার্থীদের প্রস্তুত করে গড়ে তোলার ফসল হচ্ছে এই ফলাফল। এসময় তিনি কলেজ প্রতিষ্ঠাতা, পরিচালনা কমিটি, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

আর পড়তে পারেন