শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

এমপি রাজী ফখরুলকে শোকজ থেকে অব্যাহতি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টার:

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগের শোকজ থেকে অব্যাহতি পেয়েছেন কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল।

রবিবার শোকজের লিখিত জবাবের প্রেক্ষিতে এই আদেশ দেন যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো ইমাম হাসান। বিষয়টি নিশ্চিত করেছেন শোকজ আবেদনের আইনজীবী কাজী নাজমুল হক নিজাম।

লিখিত আবেদনের প্রস্তাব করেন দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান ভূইয়া, এর সমর্থন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল চৌধুরী।

রাজী মোহাম্মদ ফখরুল ওমরা হজ্ব পালনের উদ্দেশ্যে সৌদিতে অবস্থান করায়, তিনি উপস্থিত হতে পারেননি।

লিখিত আবেদনে বলা হয়, ‘মনোনয়ন পত্র দাখিলের সময় দেবিদ্বার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল এর কিছু সমর্থক হঠাৎ এসে উপস্থিত হোন। নির্বাচনী আচরণ বিধির কথা চিন্তা করে তিনি নেতাকর্মীদের সে স্থান ত্যাগ করতে বলেন। পরবর্তীতে মাত্র পাঁচজন নেতাকর্মী নিয়ে তিনি মনোনয়ন পত্র জমা দেন। এর আগে রাজী মোহাম্মদ ফখরুল ঢাকা থেকে উপজেলায় আসার খবরে উৎসুক জনতা তাকে ফুল দিয়ে বরণ করতে আসেন। তৎক্ষনাৎ রাজী মোহাম্মদ ফখরুল ছাদ খোলা গাড়িতে দাঁড়িয়ে সবাইকে চলে যেতে বলেন। তখন নেতাকর্মীরা যার যার মতো চলে যায়৷ এই সময় কিছু ছবি তুলে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলকে বিতর্কিত করতে ভুয়া ও মিথ্যা সংবাদ প্রচার করা হয়’।

প্রসঙ্গত, গত ৩০ নভেম্বর আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল নৌকা প্রতীকে উপজেলা রিটার্নিং অফিসার ও নির্বাহী কর্মকর্তার নিকট মনোনয়ন পত্র জমা দেন। শুক্রবার (১ ডিসেম্বর) আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে রাজী মোহাম্মদ ফখরুলকে শোকজ করে আদালত। রবিবার (৩ ডিসেম্বর) স্বশরীরে কিংবা প্রতিনিধির মাধ্যমে এর জবাব দিতে বলা হয়।

আর পড়তে পারেন