সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

করোনায় ২৪ ঘণ্টায় প্রাণ গেল আরও ৯ জনের, নতুন শনাক্ত ৩০৯ জন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৫, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

মহামারি করোনাভাইরাস দেশে গত ২৪ ঘণ্টায় আরও নয়জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে ১৪০ জনের মৃত্যু হলো। আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩০৯ জন। এতে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৪ হাজার ৯৯৮।

শনিবার (২৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৪২২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে তিন হাজার ৩৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৩ হাজার ১১৩টি। নতুন যে নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে আরও ৩০৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ৯৯৮ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও নয়জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৪০ জনে।

ডা. নাসিমা সুলতানা বলেন, নতুন করে যে নয়জন মারা গেছেন, এদের মধ্যে পাঁচজন নারী ও চারজন পুরুষ। বয়সের দিক থেকে সাতজনই সত্তরোর্ধ্ব, বাকি দুজনের মধ্যে একজন পঞ্চাশোর্ধ্ব এবং একজন ষাটোর্ধ্ব। তিনজন ঢাকার এবং ছয়জন ঢাকার বাইরের বাসিন্দা। ঢাকার বাইরে ছয়জনের মৃত্যু হয়েছে নারায়ণগঞ্জ, জয়পুরহাট, টাঙ্গাইল, মাদারীপুর ও ময়মনসিংহে।

আর পড়তে পারেন