মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কসবা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৯, ২০১৯
news-image

 

নিজস্ব প্রতিবেদকঃ
কসবা পৌরসভার ঐতিহ্যবাহী কসবা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বিকেলে ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন কসবা থানা পুলিশিং কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ সফিকুল ইসলাম ভূঁইয়া রঙ্গু দারোগা।

নির্বাচনে মোট ১০জন ভোটার ছিলেন। প্রার্থী ছিলেন মোট দুজন। নবনির্বাচিত সভাপতি পেয়েছেন ৮ ভোট। সদ্য বিদায়ী দুইবারের সভাপতি ও কসবা পৌরসভার প্যানেল মেয়র অাবু জাহের পেয়েছেন দুই ভোট। নির্বাচনের ফলাফল ঘোষণা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাফর অাহম্মদ। নবনির্বাচিত সভাপতি বলেন, কসবা আদর্শ উচ্চ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এই বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি শিক্ষার মানোন্নয়নে তিনি কাজ করবেন।

তিনি বলেন, শিক্ষার্থীরা যাতে মানবিক গুণাবলী ও মনুষত্য নিয়ে জ্ঞান অর্জন করে প্রকৃত দেশপ্রেমিক নাগরিক হয়ে বেড়ে উঠে সেদিকে জোর প্রচেষ্টা চালানো হবে।

সভাপতি হিসেবে নির্বাচিত হওয়ার পিছনে যাদের অান্তরিক সহযোগিতা ও প্রচেষ্টা ছিলো তাঁদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বিশেষ করে ধন্যবাদ জানিয়েছেন ভোটারদের। যাদের মূল্যবান রায়ে এই বিজয় সম্ভব হয়েছে।

রঙ্গু দারোগা চাকুরীরত অবস্থায়ই তাঁর নিজ গ্রাম বিলঘরের উন্নয়নে ব্যাপক অবদান রাখেন। স্বাধীনতার পূর্বে তিনি স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের কসবা উপজেলা কমিটির সদস্য ছিলেন। অবহেলিত বিলঘর গ্রামের রাস্তাঘাটের উন্নয়ন, ১৯৮০ সালে বিদ্যুত, ১৯৮১ সালে প্রাইমারি স্কুল স্থাপন, মসজিদ নির্মান সহ সামাজিক উন্নয়নে ব্যাপক অবদান রাখেন।

চাকুরী থেকে অবসরে অাসার পর, এলাকার উন্নয়নে এবং রাজনীতিতে মনোনিবেশ করেন। তিনি উপজেলা আওয়ামীলীগের অাহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য, উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মন্ত্রীর মনোনীত সদস্য।

আর পড়তে পারেন