সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কাবিলায় হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৪, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার বুড়িচং উপজেলার কাবিলা বাজার নেছারিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্যেগে হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরনি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে মাদ্রাসা প্রাঙ্গনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় প্রধান বিচারক ছিলেন সৌদি আরব ও মিসর থেকে আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত হাফেজ ক্বারী ইদ্রিস আলী। প্রতিযোগিতায় তত্বাবধানে ছিলেন অত্র মাদ্রাসার মোহতামিম হাফেজ শামসুল হক ও পরিচালক হাফেজ সাইফুল ইসলাম।

জানা যায়, সোমবার সকাল ৮টায় কাবিলা বাজার নেছারিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্যেগে মাদ্রাসা মাঠে শুরু হয় হিফজুল কোরআন প্রতিযোগিতা। প্রতিযোগিতায় কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলার ৮০টি মাদ্রাসা থেকে ২৫০ জন হাফেজ অংশগ্রহন করে। ২৫০ জন হাফেজ থেকে ৫টি বিভাগে ভাগ করে বাছাই করা হয় ২৫ জন হাফেজ। সর্বশেষ এই ২৫ জন হাফেজ থেকে বাছাই করা হয় সেরা ৩জন হাফেজ। এ প্রতিযোগিতায় ৯৪ নাম্বার পেয়ে প্রথম স্থান অর্জন করেন “মারকাজু তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসা“র ছাত্র হাফেজ মো. ওমর, ৯৪ নাম্বার পেয়ে ২য় স্থান অর্জন করে “তারতিলুল কোরআন মাদ্রাসা“র ছাত্র হাফেজ মো. মিরজুল ইসলাম এবং ৯৩ নাম্বার পেয়ে ৩য় স্থান অর্জন করেন “ইন্টারন্যালনাল তাহফিজুল কোরআন মাদ্রাসা“র ছাত্র হাফেজ মো. মিজবাহুল হক। প্রতিযোগিতা শেষে সন্ধায় বিজয়ী হাফেজদের মাঝে পুরুস্কার তুলে দেন আমন্ত্রীত অতিথিবৃন্দ।

আর পড়তে পারেন