রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কাশ্মীরে সেনা ঘাঁটিতে জঙ্গি হামলা, এক জঙ্গি নিহত

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১২, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

ভারত নিয়ন্ত্রিত জম্মুর দোদার জেলার একটি অস্থায়ী সেনা ঘাঁটিতে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এখনও সেখানে নিরাপত্তা বাহিনী ও বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে গোলাগুলি চলছে।

এর আগে গত রাতে কাথুয়া বিভাগে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় একজন নিহত ও দুইজন আহত হন। এর কয়েক ঘণ্টা পরই সেনা ঘাঁটিতে হামলার ঘটনা ঘটে।

জম্মু জোনের পুলিশের অতিরিক্ত মহাপরিচালক আনন্দ জৈন, জানিয়েছেন, দোদার চত্তরগোলার সেনা ঘাঁটিতে রাতের শেষভাগে পুলিশ এবং রাষ্ট্রীয় রাইফেলসের একটি যৌথ দলের ওপর গুলি ছোড়ে বিচ্ছিন্নতাবাদীরা। সেনাবাহিনী ও পুলিশের যৌথ চেকপয়েন্ট বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে চত্তরগোলা এবং দোদায় লড়াই চলছে। এই হামলার জন্য তারা পাকিস্তানের মদদপুষ্ট জঙ্গিগোষ্ঠী গুলোকে সন্দেহ করছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গোলাগুলির প্রাথমিক অবস্থায় নিরাপত্তা বাহিনীর ৬ সদস্য আহত হয়েছে এবং এক জঙ্গিকে হত্যা করা হয়েছে।

কাশ্মীর টাইগারস নামে একটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী নিরাপত্তা বাহিনীর উপর অতর্কিত এই হামলার দায় স্বীকার করেছে বলে আরেক ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদন থেকে জানা গেছে।

তিনদিন আগে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস লক্ষ্য করে বিচ্ছিন্নতাবাদীরা গুলি ছুড়লে বাস চালক নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি নিয়ে খাদে পড়ে যায়। এতে অন্তত ৯ জন নিহত হন।

আর পড়তে পারেন