বুধবার, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

কুবিতে শিক্ষকদের নিয়ে কর্মশালা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৩, ২০২২
news-image

কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে প্রকৌশল অনুষদভূক্ত সকল বিভাগের শিক্ষকদের নিয়ে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। বুধবার সকাল ৯ টায় ভার্চুয়াল ক্লাস রুমে এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির এবং প্রকৌশল অনুষদের ডিন মোঃ তোফায়েল আহমেদ। রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও আইইইই বাংলাদেশ শাখার সভাপতি অধ্যাপক ড. মশিউল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব এবং অনুষ্ঠানটি কো-অর্ডিনেট করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, প্রত্যেকটি মানুষের কাজ করার জন্য একটি নিদিষ্ট সময় থাকে। নিজের কাজটাই শেষ কাজ নয়, বিশ্ববিদ্যালয়ের জন্য এবং সমাজের জন্য কাজ থেকে যায়। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ধুলাবালিতে আপনাদের অধিকার রয়েছে। সেই অধিকারের জায়গা থেকে আপনারা সচেতন থাকবেন এবং নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করবেন।

উপ-উপাচার্য বলেন, পৃথিবীর অন্য সবকিছুর সাথে শিক্ষা ব্যবস্থারও পরিবর্তন হচ্ছে। বর্তমানে টেকনোলজির বিকল্প নাই। কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় রূপান্তরে যুগোপযোগী পন্থা অবলম্বন করে ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালনের মাধ্যমে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

আর পড়তে পারেন