বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

কুবি শিক্ষার্থী প্রলয়কে বাঁচাতে এগিয়ে আসুন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৬, ২০১৮
news-image

কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্বিবদ্যালয়ের (কুবি) মার্কেটিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী প্রলয় চৌধুরী। সবসময় হাসিমুখে দিনকাটানো ছেলেটি গত তিন বছর যাবৎ লিভার জটিলতা সংক্রান্ত অসুখে ভুগছেন। প্রলয়ের লিভারের প্রায় ৭০% ই অকেজো হয়ে পড়েছে। তাই যত দ্রুত সম্ভব তার লিভার সংস্থাপন করতে হবে। যা খুবই ব্যয়বহুল এবং একই সাথে ঝুঁকিপূর্ণও।

প্রলয়ের পিতা প্রাথমিক বিদ্যালয় থেকে অবসর প্রাপ্ত একজন শিক্ষক। এতোদিন নিজ পেনশনের সব গুলো টাকা দিয়ে প্রলয়ের চিকিৎসা করিয়েছেন। এর আগে কয়েকবার ভারতে গিয়ে চিকিৎসকদের শরণাপন্নও হয়েছেন তিনি। কিন্তু এ রোগের চিকিৎসা প্রচুর ব্যয়বহুল হওয়ায় প্রলয়ের বাবাকে হিমশিম খেতে হচ্ছে। এমন অবস্থায় তার পরিবার আজ আশাহত। দ্বিধা-দ্বন্দের মধ্যে আছে তাদের সন্তানটিকে নিয়ে।

লিভারের এ জটিল সমস্যায় জর্জরিত প্রলয় বর্তমানে চেন্নাইয়ের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। কর্তব্যরত চিকিৎসকেরা বলছেন, প্রলয়ের লিভারের প্রায় ৭০ শতাংশ অকেজো হয়ে পড়েছে। তাকে বাঁচাতে হলে আগামী ১৫/২০ দিনের মধ্যেই অপারেশন করতে হবে। লিভার ট্রান্সপ্লান্ট বাবদই প্রয়োজন হবে প্রায় ৪০ লক্ষ টাকা। আনুষঙ্গিক খরচসহ সব মিলিয়ে প্রলয়কে বাঁচাতে প্রায় ৬০ লক্ষ টাকা প্রয়োজন। এমন সংকটময় অবস্থায় প্রলয়ের চিকিৎসার জন্য আর্থিক সহায়তার মানবিক আবেদন জানিয়েছেন তার পরিবার, বিভাগের শিক্ষকবৃন্দ, সহপাঠী, ও বন্ধু-বান্ধবরা। এছাড়া প্রলয়ের প্রতি সমাজের বিত্তবান ও সহৃদয়বান ব্যক্তিদের সুদৃষ্টি দেওয়ারও আবেদন জানিয়েছেন তারা। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের তার বন্ধু বান্ধবরা বিভিন্ন ইভেন্টের মাধ্যমে ও ক্যাম্পেইন করে টাকা সংগ্রহের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

শিক্ষা জীবনে প্রতিটি পর্যায়ে সফল প্রলয়ের হাসিতে মেতে থাকতো তার পরিবার ও বন্ধুরা। কিন্তু সেই প্রলয়ের সবার মনকাড়া হাসি কি থেমে যাবে? মেধাবী প্রলয়কে বাঁচাতে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন প্রলয়ের পিতা। সাহায্য পাঠাতে পারেন প্রলয়ের ব্যাংক এ্যাকাউন্ট এবং বিকাশ ও রকেট নাম্বারে।

Account Name: PRALOY CHOWDHURY
Account Number: MSA 10703
Bank Name: Islami Bank Bangladesh Limited
Branch: Barodarogerhat SME service Center, Sitakunda, Chittagong

বিকাশ (পার্সোনাল) ঃ ০১৭৩১৮৮৫৩৯৩, ০১৭৬০৩৫৬১৬০
রকেট ঃ ০১৬৪৪২৭৬৯১৩৯

আর পড়তে পারেন