মঙ্গলবার, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার মেঘনায় গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৬, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার মেঘনা উপজেলার ভাওরখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ ১ম সংশোধনী প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ, বর্তমান সরকারের উন্নয়ন, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা, গুজব, মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৬ মার্চ) কুমিল্লা জেলা তথ্য অফিস এর আয়োজনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান মাদক, বাল্যবিবাহ, যৌতুক, দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গীবাদের ভয়াবহতার কথা উল্লেখ করে বলেন – এগুলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সনের ক্ষুধা দারিদ্রতা মুক্ত স্বপ্নে সমৃদ্ধ সোনার বাংলা গড়ার পথে অন্তরায়। এগুলো সমাজ ও পরিবারকে ধ্বংস করে।

তিনি এ বিষয়ে তথ্য জানানোর হট লাইন নম্বর ৯৯৯, ৩৩৩, ১০৯ ও ১০৬ এর কথা সকলকে অবহিত করেন। এগুলোকে প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন- মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে দ্রুত এগিয়ে চলছে। প্রত্যেক বাড়িতে বিদ্যুৎ পৌছে গেছে, তথ্য প্রযুক্তির সেবা প্রত্যন্ত অঞ্চলে পৌছে দেয়া হয়েছে, গড়ে তোলা হয়েছে ডিজিটাল বাংলাদেশ, নারীর ক্ষমতায়নের ফলে নারীরা এখন শিক্ষা, সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে অনেক বেশি এগিয়ে গেছে, নারীরা এখন স্বাবলম্বী। করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে আরো সচেতন হওয়ার আহবানও জানান।

মেঘনা উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায় এর সভাপতিত্বে অনুষ্ঠিত মহিলা সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন – উপজেলা চেয়ারম্যান মোঃ সাইফুল মিয়া রতন সিকদার। এছাড়াও আরো উপস্থিত ছিলেন- সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ নূরুল হক, ভাইস চেয়ারম্যান মোঃ মিরন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান দিলারা শিরিন, উপজেলা শিক্ষা অফিসার লায়লা পারভীন বানু, ভাওরখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সিরাজুল ইসলাম ও ভাওরখোলা উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোঃ আবুল কাশেম।

 

আর পড়তে পারেন