সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কুমিল্লার লাকসামে ৩৬ ঘণ্টায় আ’ত্মহ’ত্যা ৩ জনের

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৭, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার লাকসামে গত ৩৬ ঘণ্টায় ৩টি আ’ত্মহ’ত্যার ঘটনা ঘটেছে। সোমবার পৌরসভার ৪নং ওয়ার্ড (উ.) লাকসামে সন্ধ্যায় ওয়াপদা অফিসের পাশে রিকশাচালক মানিক মিয়ার মেয়ে বৈশাখী আক্তার চৈতি (১৪) থ্রিপিছ কিনে না দেওয়ায় ভাইয়ের সঙ্গে অভিমান করে নিজ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যার করে। খবর পেয়ে রাতে পুলিশ মরদেহ উদ্ধার করে।

অপরদিকে লাকসাম পৌরসভার সরকারি হাসপাতালে সামনে রহমান ভিলা নামে একটি ভাড়া বাসায় থাকতেন প্রবাসী স্ত্রী নাজমা আক্তার প্রিয়াঙ্কা ও তার মেয়ে মোহনা আক্তার (৮)। রোববার প্রিয়াংকার স্বামী মাসুদুরের পরিবার জানতে পারে বিদেশ থেকে মাসুদুর দেশে আসবে। এ খবর শুনে সোমবার প্রিয়াংকা তাদের সঙ্গে না গিয়ে একটি মাইক্রোবাস ভাড়া করে মেয়ে মোহনা ও তার শ্বশুরবাড়ির লোকজকে শাহজালাল বিমানবন্দরে পাঠিয়ে দেয়।

এ সময় প্রিয়াঙ্কা নিজ ঘরে একা ছিলেন। পরে বিকাল তিনটার পর কাজের মহিলা বাসার সামনে এসে দরজা বন্ধ দেখে ডাকতে থাকেন। কোনো সাড়াশব্দ না পেয়ে বাড়ির মালিককে ডাকাডাকি করেন। বাড়ির মালিক গৃহবধূর আত্মীয় স্বজনকে খরব দেন। সন্ধ্যায় জানালা খুলে দেখতে পায় প্রিয়াঙ্কা ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলে আছে। পরে রাত ১০টায় পুলিশ লাশ উদ্ধার করে।

এদিকে একই উপজেলার শারমিন আক্তার (১৪) নামে এক কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের সিংজোড় পূর্বপাড়ার মেস্তুরি বাড়ি থেকে লাশটি উদ্ধার করা হয়।

শারমিন পার্শ্ববর্তী নাঙ্গলকোট উপজেলার মক্রবপুর ইউনিয়নের তুলাগাঁও গ্রামের শাহ আলমের মেয়ে। সে ৫-৬ দিন আগে ভগনিপতি শাহাদাতের বাড়িতে বেড়াতে এসেছিল। সে অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল বলে জানা যায়।

মঙলবার রাতে শারমিনের বোন ও ভগনিপতি নতুন বাড়িতে ছিলেন। শারমিন তার বোনের ছেলেকে নিয়ে পুরাতন বাড়িতে ঘুমান। সকালে তার ঝুলন্ত লাশ দেখে লাকসাম থানায় খবর দেওয়া হয়।

কিশোরী শারমিন আত্মহত্যা করে বলে স্থানীয়দের ধারণা। তবে আত্মহত্যার কারণ জানাতে পারেননি কেউ।

লাকসাম থানার ওসি মেজবাহ উদ্দিন ভূঁইয়া বলেন, পৃথক তিনটি স্থান থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। সবগুলো অপমৃত্যু মামলা হয়েছে তবে রিপোর্ট আসলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

আর পড়তে পারেন