সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা, চেক বিতরণ ও সম্মাননা প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৮, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

“শতবর্ষে জাতির পিতা সুবর্ণে স্বাধীনতা অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা” – এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের যৌথ উদ্যোগে শনিবার ( ১৮ ডিসেম্বর ) জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১০ টায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভা শেষে প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড থেকে প্রাপ্ত শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর, কুমিল্লা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণরত বিদেশগামীদের সার্টিফিকেট বিতরণ এবং কুমিল্লা জেলার সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের এবং সর্বোচ্চ রেমিট্যান্স আহরণকারী প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকারের উপপরিচালক মোঃ শওকত ওসমান, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আফজাল হোসেন, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ কামরুজ্জামান এবং সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদত হোসেন। সভায় আরও উপস্থিত ছিলেন কুমিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক এবং প্রশিক্ষণার্থী, প্রবাসী কল্যাণ ব্যাংক, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, আইসিএমপিডি (এমআরসি), রামরু, সিসিডিএ, বিএনডব্লিউএলএ, ওয়েস্টার্ণ ইউনিয়ন, ব্র্যাক, ওয়্যারবী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের প্রতিনিধিবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন পেশাজীবীর প্রায় ৩০০ জন। অনুষ্ঠানটি সঞ্চালনা এবং পরিচালনা করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ।

নিরাপদ অভিবাসন, মানব পাচার, উচ্চ অভিবাসন ব্যয়, দালাদের দৌরাত্ব, রেমিট্যান্স ব্যবস্থাপনা ইত্যাদি বিষয়ে বক্তারা আলোচনা করেন এবং প্রবাসী কর্মী এবং তাদের পরিবারের সুরক্ষা ও কল্যাণের মাধ্যমে তাদের মর্যাদা নিশ্চিতকরণে সবাই অগ্রণী ভূমিকা পালনের অঙ্গিকার ব্যক্ত করেন।

আর পড়তে পারেন