শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় মা ও শিশু সহায়তা কর্মসূচির উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৩, ২০২১
news-image

 

ইসতিয়াক আহমেদঃ

কুমিল্লায় “যত্নে রাখি শিশু ও মা, গড়ি আগামীর সম্ভাবনা ” এই স্লোগানে মা ও শিশু সহায়তা কর্মসূচি অনুষ্ঠানের উদ্বোধন হয়েছে।

শনিবার (১৩ই নভেম্বর) সকাল ১০ টায় কুমিল্লা মহিলা বিষয়ক অধিদপ্তর ও কুমিল্লা জেলা প্রশাসনের আয়োজনে কুমিল্লা এইড প্রতিষ্ঠানে মা ও শিশু সহায়তা কর্মসূচি অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

গর্ভবতীকালীন সময়ে মা ও শিশুর সুস্থতা নিশ্চিত করে আর্থিক সহযোগিতার মাধ্যমে বিভিন্ন সেবা প্রধান করা হচ্ছে মহিলা বিষয়ক অধিদপ্তরের মূল উদ্দেশ্য। বিভিন্ন জেলা থেকে আগত প্রশিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন গর্ভবতীকালীন সময়ে প্রতি মাসে ৮০০ টাকা করে এবং দুগ্ধদানকারীকালীন মোট ৩৬ মাস ভাতা দেয়া হবে। এবং তাদেরকে সঠিক পরামর্শ দিতে হবে যাতে করে গর্ভবতীকালীন সময়ে মা ও শিশু সুস্থ থাকে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস (গ্রেড-১), অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান, কুমিল্লা মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক মনোয়ারা ইসরাক, কর্মসূচি পরিচালক রুবিনা গণি, উপপরিচালক কানিজ তাজিয়া।

অনুষ্ঠানে উদ্বোধন করে প্রধান অতিথি মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস বলেন, গর্ভবতীকালীন ও দুগ্ধদানকারী মাদের প্রতি মাসে ভাতা প্রদান করা এবং তাদেরকে সঠিক পরামর্শ দিতে হবে যাতে করে গর্ভবতীকালীন মা ও শিশু সুস্থ থাকে।

আর পড়তে পারেন