সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কুমিল্লা জেলা পর্যায়ে শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০১৮
news-image

প্রেস বিজ্ঞপ্তিঃ

শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবশেন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত চর্চাকে অনুপ্রানিত করার লক্ষ্যে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ২৬ ফেব্রুয়ারি সকাল ১০টায় বীরচন্দ্র নগর মিলনায়তনে জেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ১৬টি উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের মোট ৪৮টি দল অংশগ্রহন করে। এতে প্রাথমিক স্তরের ১ম, ২য়, ও ৩য় স্থান অধিকার করে যথাক্রমে মুরাদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুরাদনগর, কুমিল্লা, বরকোটা সরকারী প্রাথমিক বিদ্যালয়, দাউদকান্দি, কুমিল্লা ও বরুড়া পৌর সরকারী বালিকা প্রাথমিক বিদ্যালয়, বরুড়া, কুমিল্লা। মাধ্যমিক স্তরে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করে যথাক্রমে দাউদকান্দি আদর্শ (পাইলট) উচ্চ বিদ্যালয়, দাউদকান্দি, কুমিল্লা, নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়, লাকসাম, কুমিল্লা ও শিলমুড়ি আর আর উচ্চ বিদ্যালয়, বরুড়া, কুমিল্লা। এবং উচ্চ মাধ্যমিক স্তরে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করে যথাক্রমে চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয়, চান্দিনা, কুমিল্লা, রেহানা মজিদ মহিলা কলেজ, হোমনা, কুমিল্লা ও পারুয়ারা আবদুল মতিন খসরু কলেজ, বুড়িচং, কুমিল্লা। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন জেলা প্রশাসক, কুমিল্লা মোঃ জাহাঙ্গীর আলম।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শরীফ নজরুল ইসলাম, এডভোকেট রুস্তম আলম, মীর হোসেন আহসানুল কবীর, সিনিয়র তথ্য অফিসার, কুমিল্লা ও বশিরুল আনোয়ার, সাবেক কালচারাল অফিসার প্রমুখ।

আর পড়তে পারেন