শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা নগরীর কলেজ ছাত্র মিথুন হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩০, ২০২১
news-image

 

বি এম মহিউদ্দিন মন্টি :

নিষিদ্ধ মাদক বিক্রিতে বাধা দেওয়ায় খুন হওয়া কলেজ শিক্ষার্থী মিথুন ভূঁঞার হত্যাকারিদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে জাগ্রত মানবিকতা ও নানান শ্রেশীর পেশার মানুষ।

সোমবার (৩০ আগষ্ট) দুপুরে কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র কান্দির পাড় পূবালী চত্বরে নগরীর বিভিন্ন এলাকে থেকে প্রতিবাদী মিছিল জড় হয়ে মানববন্ধন করেন। ঘাতকদের ফাঁসির দাবিতে পুরো কান্দিরপাড় কম্পিত হতে থাকে এ সময় বক্তব্য রাখেন জেলা ক্রিকেট এসোসিয়েশন সভাপতি ও জাগ্রত মানবিকতার উপদেষ্টা সাইফুল আলম রণি।

তিনি বলেন মাদকের জন্য আর কয়টি প্রাণ হারাবে মাদক ব্যবসায়িরা গত বছরেও একই এলাকার রাজিব নামে এক যুবককে খুন করেছে এখন মিথুনকে। তরতাজা আর ভালো মানুষের রক্ত দিয়ে গোসল করাই এখন মাদক ব্যবসায়িদের নেশা হয়ে দাঁড়িয়েছে। প্রশাসনের সর্বোচ্চ দৃষ্টি আকর্ষণ করছি অতি দ্রুতই মাদক ব্যবসায়িদের আইনের আওতায় এনে ভালো মানুষদের প্রাণ বাঁচান এবং মিথুন ভূঁঞার হত্যাকারিদেরকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকরের দাবি জানান।

নগরীর বজ্রপুর,কাশারীপট্টি, বালুধুম,মুরাদপুর, রাজগন্জ্ঞ,সহ বিভিন্ন এলাকা থেকে প্রতিবাদি মিছিল এসে যোগদেন মানববন্ধনে এসময় জাগ্রত মানবিকতা সংগঠনের পক্ষ থেকে বিশাল একটি প্রতিবাদী মিছিল আসে এবং মিথুন হত্যাকারিদের ফাঁসি দাবি করেন। এসময় কান্নায় ভেঙ্গে পড়েন একমাত্র পুত্র হারানো মিথুনের মা ও তা স্বজনেরা।

কুমিল্লা নগরীর ১৫ নং ওয়ার্ডের বজ্রপুর এলাকায় ইয়াবা ব্যবসায়ি মেরাজের ছুরিকাঘাতে প্রাণ গেল কলেজ শিক্ষার্থী মিথুন ভূইয়ার (১৯)।

গেল শুক্রবার (২৭ আগস্ট) সকালে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মিথুন ভূইয়ার মৃত্যু হয়।

নিহত মিথুন ভূইয়া নগরীর ১৫ নং ওয়ার্ডের বজ্রপুর মৌলভীপাড়ার চেয়ারম্যান গলির লিটন মিয়ার ছেলে।

ঘাতক মেরাজ,রাসেল,সুমন একই এলাকার বাসিন্দা।

উল্লেখ্য যে, বুধবার সন্ধ্যায় মাদক ব্যবসায় বাধাঁ দেওয়ার অজুহাতে চেয়ারম্যান গলির সামনে মিথুন ভূইয়ার বুকে ছুরিকাঘাত করা হয়। মিথুন ভূইয়া দুই হাত দিয়ে প্রতিরোধ করার চেষ্টা করলেও হাতও কেটে রক্তাক্ত হয়। স্থানীয়রা তাকে দ্রুত হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। ওই দিন রাতে তাকে ঢাকায় নেওয়া হয়। পরদিন রাতে তাকে আবার কুমিল্লায় আনা হয়। পরে রাতে তার অবস্থার আবার অবনতি হলে তাকে কুমিল্লা টাওয়ার হাসপাতালে নেওয়া হয়। শুক্রবার পুনরায় ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।

আর পড়তে পারেন