সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠানে চালু হয়েছে পানি ঘন্টা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৮, ২০২৪
news-image

 

শাহ ইমরান:

সরকারি নির্দেশনা অনুযায়ী রবিবার সকাল থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়েছে। চলমান তাপপ্রবাহে শিক্ষার্থীরা যাতে পানি খেতে ভুলে না যায় সেই লক্ষ্যে কুমিল্লা জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রতি ঘণ্টায় ‘পানি ঘণ্টা’ চালু ও পানি সরবরাহের জন্য নির্দেশনা দিয়ে চিঠি দেয়া হয়েছে।

শনিবার কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানাগেছে। এ চিঠি প্রাথমিক ও জেলা শিক্ষা অফিসার এবং সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে সরবরাহ করা হয়েছে বলে জানান তিনি। এছাড়াও সব গণমাধ্যম কর্মীদের কাছেও এ চিঠি দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান বলেন, প্রচণ্ড তাপদাহে শিক্ষার্থীদের কিছুটা স্বস্তি দিতে আমরা নিজস্ব উদ্যোগে এ ব্যতিক্রমী পানি ঘণ্টা চালু করেছি। যতদিন তাপপ্রবাহ অধিক থাকবে, পানি ঘণ্টা ততদিন চালু থাকবে বলে জানান তিনি।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া খানম বলেন,জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান স্যারের উদ্যােগে এ ব্যতিক্রমী পানি ঘণ্টা চালু হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে আজ থেকে পানি ঘন্টা চালু হয়েছে এটা একটি মহতি উদ্যোগ এতে সকল শিক্ষার্থী খুব খুশি এবং আনন্দিত। এতে করে তাদের শরীর ও মন সতেজ থাকবে। লেখা পড়ায় বাড়তি মনোযোগ থাকবে এবং শরীর সুস্থ থাকবে। যতদিন তাপপ্রবাহ অধিক থাকবে, পানি ঘণ্টা ততদিন চালু থাকবে।

আর পড়তে পারেন