বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা ১১টি আসনে নির্বাচন- পূর্ব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষে অনুসন্ধান কমিটি গঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৫, ২০২৩
news-image

কুমিল্লা প্রতিনিধি:

আসছে ৭ জানুয়ারি ২০২৪ অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কুমিল্লাসহ সারাদেশে নির্বাচন-পূর্ব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষে ৩০০টি সংসদীয় আসনে নির্বাচন অনুসন্ধান কমিটি গঠন করা হয়। গত ২২ নভেম্বর আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের (বিচার শাখা-৩) এর সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভূঁইয়ার স্বাক্ষরিত নোটিশ সূত্রে এ তথ্য জানা যায়।

৩০০ আসনের মধ্যে নির্বাচনী এলাকা-২৪৯, কুমিল্লা-১ (দাউদকান্দি ও তিতাস উপজেলা) এর দায়িত্বে রয়েছেন কুমিল্লার বিজ্ঞ দাউদকান্দি সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক (সিনিয়র সহকারী জজ) বেগম মুক্তা রানী।

নির্বাচনী এলাকা-২৫০, কুমিল্লা-২ (হোমনা ও মেঘনা উপজেলা) এর দায়িত্বে রয়েছেন কুমিল্লার বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) বেগম তাওহীদা আক্তার।

নির্বাচনী এলাকা-২৫১, কুমিল্লা-৩ (মুরাদনগর উপজেলা) এর দায়িত্বে রয়েছেন- বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) বেগম কানিজ তানিয়া রূপা।

নির্বাচনী এলাকা-২৫২, কুমিল্লা-৪ (দেবীদ্বার উপজেলা) এর দায়িত্বে রয়েছেন বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) মোঃ ইমাম হাসান।

নির্বাচনী এলাকা-২৫৩, কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলা) এর দায়িত্বে রয়েছেন কুমিল্লার বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) মোঃ মাজহারুল হক।

নির্বাচনী এলাকা-২৫৪, কুমিল্লা-৬ (কুমিল্লা আদর্শ সদর, কুমিল্লা সিটি কর্পোরেশন এবং কুমিল্লা সেনানিবাস এলাকা) এর দায়িত্বে রয়েছেন কুমিল্লা ল্যাণ্ড সার্ভে ট্রাইব্যুনাল এর বিচারক (যুগ্ম জেলা জজ) মোহাম্মদ সিরাজ উদ্দিন ইকবাল।

নির্বাচনী এলাকা-২৫৫, কুমিল্লা-৭ (চান্দিনা উপজেলা) এর দায়িত্বে রয়েছেন চান্দিনা সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক (সিনিয়র সহকারী জজ) ধ্রুব জ্যোতি পাল।

নির্বাচনী এলাকা-২৫৬, কুমিল্লা-৮ (বরুড়া উপজেলা) এর দায়িত্বে রয়েছেন লাকসাম সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক (সিনিয়র সহকারী জজ) বেগম আয়েশা বেগম।

নির্বাচনি এলাকা-২৫৭, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ উপজেলা) এর দায়িত্বে রয়েছেন সদর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক (সিনিয়র সহকারী জজ) মোহাম্মদ শহীদুল্লাহ কায়সার।

নির্বাচনী এলাকা-২৫৮, কুমিল্লা-১০ (কুমিল্লা সদর দক্ষিণ,লালমাই ও নাঙ্গলকোট উপজেলা) এর দায়িত্বে রয়েছেন বরুড়া সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক (সিনিয়র সহকারী জজ) রাজীব কুমার দেব।

নির্বাচনী এলাকা-২৫৯, কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম উপজেলা) এর দায়িত্বে রয়েছেন চৌদ্দগ্রাম সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক (সিনিয়র সহকারী জজ) সাইফুর রহমান।

এছাড়াও নির্বাচনকালীন সময়ে কুমিল্লা আদালত ভবনে রয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশনের অস্থায়ী কার্যালয় ও নির্বাচন-পূর্ব অনিয়ম সংক্রান্ত অভিযোগ বক্স।

আর পড়তে পারেন