বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

কুসিক নির্বাচনকে কেন্দ্র করে বিজিবি মোতায়েন

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৫, ২০২২
news-image

 

ইসতিয়াক আহমেদ:

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে মহানগর এলাকায় এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছ। রোববার দুপুর থেকে কুমিল্লার প্রধান সড়কে বিজিবির গাড়ী বহর টহল দিতে দেখা গেছে।

রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহেদুন্নবী চৌধুরী জানান, নির্বাচন কমিশন থেকে নির্দেশনা রয়েছে সব কেন্দ্রেই যেন সুষ্ঠু এবং সুন্দরভাবে ভোট গ্রহণের ব্যবস্থা করা হয়। আমি ভোটারদের আহ্বান জানাবো, তারা যেন নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে ভোট দিয়ে যান। তিনজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আচরনবিধি দেখার জন্য ইতিমধ্যে মাঠে আছেন। আজ থেকে এক প্লাটুন বিজিবিও মাঠে থাকবেন।

রিটার্নিং কর্মকর্তা আরো জানান, এখনি প্রার্থীদের প্রচার প্রচারণা শুরু করার কথা নয়। কিন্তু যারা প্রচারণার প্রয়াস চালাচ্ছেন- আমরা তাদের শোকজ করছি এবং মৌখিকভাবে সতর্ক করছি।

সর্বশেষ পাওয়া তথ্য অনুসারে, নির্বাচনে ১৮৯ জন প্রার্থী তাদের নির্বাচনী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ৫ জন মেয়র পদপ্রার্থী, ১৪৭ জন কাউন্সিলর পদপ্রার্থী এবং ৩৭ জন সাধারণ কাউন্সিলর। এরমধ্যে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে একজন সম্ভাব্য মেয়র প্রার্থী, ৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ১০৫ টি ভোট কেন্দ্র স্থাপন করা হবে। যার মধ্যে ৬৪০টি ভোট কক্ষ থাকবে।কেন্দ্রগুলো ঝুঁকিপূর্ণ কিংবা কম ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করার কাজ চলছে।

আর পড়তে পারেন