রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কোরবানির ঈদে বাজারে মসলার দাম বাড়ানোর সুযোগ নেই : ভোক্তার ডিজি

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৫, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, কোরবানির ঈদকে সামনে রেখে বাজারে মসলার দাম বাড়ানোর কোনো সুযোগ নেই। কারণ ঈদকে কেন্দ্র করে ব্যবসায়ীরা তিন মাস আগ থেকেই দেশের বাজারে মসলা আমদানি করছেন।

শনিবার (২৫ মে) দুপুরে রাজশাহীতে অনুষ্ঠিত এক কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

রাজশাহীর একটি তারকা হোটেলের কনফারেন্স রুমে শনিবার (২৫ মে) সকালে ‘সিটিজেন ওয়ার্কশপ’-বিষয়ক এই কর্মশালার আয়োজন করে বিএসটিআই।

ভোক্তা অধিকারের মহাপরিচালক বলেন, মসলার বাজার স্থিতিশীল রাখতে ব্যবসায়ীরা তিন মাস আগ থেকে এলসি খুলে বিভিন্ন দেশ থেকে পর্যাপ্ত পরিমাণে মসলা আমদানি করেছেন। সেটি এখন বাজারে মজুত রয়েছে। তাই এখন ইচ্ছে করলেই এলসির অজুহাতে দাম বাড়ানোর কোনো সুযোগ নেই। এরপরও যদি কেউ দাম বাড়ানোর চেষ্টা করেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় ইভ্যালির প্রসঙ্গে ভোক্তার ডিজি সফিকুজামান বলেন, ইভ্যালির মালিক ২৭ মাস জেলে ছিলেন কিন্তু জেলে আটকে রাখলে টাকা পাওয়া সম্ভব নয়। সম্প্রতি ইভ্যালি ব্যবসা শুরু করার পর আমরা তাদের শোকজ করেছি। তারপর কিছু শর্ত সাপেক্ষে আলোচনার মাধ্যমেই টাকা ফেরতের প্রক্রিয়া শুরু হয়েছে। মূলত যারা নিয়ম মেনে ভোক্তাদের স্বার্থে ব্যবসা পরিচালনা করবে আমরা তাদের পাশে থাকব। ভোক্তার অধিকার রক্ষাই আমাদের মূল লক্ষ্য।

আর পড়তে পারেন