মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজায় ইসরাইলের ভয়াবহ হামলা, ১৮ ফিলিস্তিনি নিহত

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২০, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

অধিকৃত পশ্চিমতীরের বেশ কয়েকটি এলাকায় ভয়াবহ অভিযান চালিয়েছে ইসরাইলি বাহিনী। এতে সাংবাদিকসহ বেশ কয়েকজন গ্রেফতার হয়েছেন। এ ছাড়া গাজা উপত্যকার উত্তরাঞ্চলে অবস্থিত জাবালিয়া ক্যাম্পে বেশ কয়েকটি বাড়ি লক্ষ্য করে ইসরাইলি বিমান হামলায় ১৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

শুক্রবার ভোরে ইসরাইল পশ্চিমতীরে এ হামলা চালায়। খবর আলজাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, অন্তত দুই ফিলিস্তিনি সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে জড়িত সন্দেহে আরও বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে ইসরাইলি বাহিনী।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গাজার বাসিন্দারা, যারা পশ্চিমতীরে কাজ করছে, তাদেরও লক্ষ্যবস্তু করা হয়েছে। ইসরাইলে ৭ অক্টোবর হামাসের হামলার পর থেকে ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলি বাহিনী ইতোমধ্যে ৮৫০ জনেরও বেশি গ্রেফতার করেছে।

আনাদোলুর প্রতিবেদনে বলা হয়েছে, গাজা উপত্যকার উত্তরাঞ্চলে অবস্থিত জাবালিয়া ক্যাম্পে বেশ কয়েকটি বাড়ি লক্ষ্য করে ইসরাইলি বিমান হামলায় অন্তত ১৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে গাজার স্বরাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার সন্ধ্যায় জানিয়েছে।

মন্ত্রণালয়টি আরও জানিয়েছে, জাবালিয়া ক্যাম্পের আনোয়ার আজিজ মসজিদ স্কোয়ারে বেশ কয়েকটি বাড়ি লক্ষ্য করে চালানো বিমান হামলায় বিপুলসংখ্যক মানুষও আহত হয়েছেন।

গাজার স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্টে বেশ কিছু ছবি প্রকাশ করেছে, যেখানে কামাল আদওয়ান হাসপাতালে (উত্তর গাজার) সিভিল ডিফেন্স এবং মেডিকেল টিমগুলোকে নিহতদের উদ্ধারের পাশাপাশি আহতদের সেবা দিতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শীরা আনাদোলুর সংবাদদাতাকে বলেছেন, ‘হামলার পর বিস্তৃত ধ্বংসযজ্ঞের মধ্যে কয়েক ডজন আহত মানুষ ধ্বংসপ্রাপ্ত বাড়ির ধ্বংসস্তূপের নিচে আটকে আছেন।’

আর পড়তে পারেন